ইস্ট ওয়েস্ট মেট্রোর জট কাটাতে ফের বৈঠকের নির্দেশ হাইকোর্টের

ইস্ট ওয়েস্ট মেট্রোর জট কাটাতে ফের বৈঠকে বসার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। মহাকরণ স্টেশন ব্র্যাবোর্ন রোডে হবে, নাকি লালদিঘিতে হবে, তা নিয়ে দোটানা শুরু থেকেই। সমাধান চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় নির্মাণকারী সংস্থা।

Updated By: Aug 21, 2014, 01:17 PM IST
ইস্ট ওয়েস্ট মেট্রোর জট কাটাতে ফের বৈঠকের নির্দেশ হাইকোর্টের

কলকাতা:ইস্ট ওয়েস্ট মেট্রোর জট কাটাতে ফের বৈঠকে বসার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। মহাকরণ স্টেশন ব্র্যাবোর্ন রোডে হবে, নাকি লালদিঘিতে হবে, তা নিয়ে দোটানা শুরু থেকেই। সমাধান চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় নির্মাণকারী সংস্থা।

এর আগেও বৈঠকের পরামর্শ দেন বিচারপতি। কিন্তু কোনও সমাধান মেলেনি। আজ বিচারপতি নাদিরা পাথেরিয়ার এজলাসে মামলা উঠলে রাজ্যের উদ্দেশে তাঁর মন্তব্য, মুখ্যমন্ত্রী লন্ডনের আদলে কলকাতাকে সাজাতে চাইছেন। বিচারপতির প্রশ্ন, লন্ডনে পিকাডেলি সার্কাস যদি মূল জাংশন হতে পারে, তাহলে কেন সেন্ট্রাল জাংশন স্টেশন হবে না? বিচারপতির পরামর্শ, শুধুমাত্র নীল সাদা এবং আলো দিয়ে শহরকে সাজিয়ে নয়, এসপ্লানেডের ওপর চাপ না বাড়িয়ে, সেন্ট্রালকেই জাংশন করা হোক। তবে প্রকল্পের পরিকল্পনার পরিবর্তন হলে, তার অর্থ বরাদ্দের বিষয়টি কী হবে, তা নিয়ে মেট্রো রেলের কাছে জানতে চেয়েছেন বিচারপতি

.