বোমাতঙ্কে কড়া নিরাপত্তাবেষ্টনীতে দমদম স্টেশন

শনিবার সন্ধ্যায় বোমা রাখার কথা বলে হুমকি চিঠি ঘিরে তোলপাড় হয়ে ওঠে দমদম থানা। সেই টিঠির প্রেক্ষিতেই কড়া নিরাপত্তাবেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে দমদম স্টেশন এবং সংলগ্ন এলাকাকে। আজ সকাল থেকে স্টেশনের ভিতরে ও বাইরে সর্বত্রই চলছে কড়া নজরদারি।

Updated By: May 13, 2012, 02:59 PM IST

শনিবার সন্ধ্যায় বোমা রাখার কথা বলে হুমকি চিঠি ঘিরে তোলপাড় হয়ে ওঠে দমদম থানা। সেই টিঠির প্রেক্ষিতেই কড়া নিরাপত্তাবেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে দমদম স্টেশন এবং সংলগ্ন এলাকাকে। আজ সকাল থেকে স্টেশনের ভিতরে ও বাইরে সর্বত্রই চলছে কড়া নজরদারি। যাত্রীদের ব্যাগ ও মালপত্র পরীক্ষার পাশাপাশি পুলিস কুকুর নিয়েও চলছে তল্লাসি। স্টেশনে মোতায়েন রয়েছে বম্ব স্কোয়াডও। নিরাপত্তার কাজ খতিয়ে দেখছেন ডিজি রেল দিলীপ মিত্র এবং আরপিএফের আইজি এসসি সাহু। 
দমদম স্টেশন, অজ্ঞাতপরিচয় একজন রেজিস্ট্রারের বাড়ি এবং দমদমের ছাতাকলের কাছে একটি কারখানার ভিতরে বোমা রয়েছে জানিয়ে শনিবার সন্ধ্যায় একটি হুমকি চিঠি পৌঁছয় দমদমের ঘুঘুডাঙা ফাঁড়িতে। সবমিলিয়ে মোট ১১টি বোমা রাখা আছে বলে দাবি করা হয়েছে চিঠিতে। রীতিমতো হুঁশিয়ারি দিয়ে জানানো হয়েছে, একের পর এক বিস্ফোরণে সবকটি জায়গা উড়ে যাবে।

চিঠিটি পাওয়ার পরই ঘুঘুডাঙা ফাঁড়ি থেকে খবর যায় দমদম থানায়। পুলিস আধিকারিকদের মধ্যে উচ্চপর্যায়ের বৈঠকের পর খবর পাঠানো হয় বম্ব স্কোয়াডকে। তবে চিঠিতে যে রেজিস্ট্রারের কথা বলা হয়েছে, তাঁর পরিচয় কী এবং ছাতাকলের কাছাকাছি কোন কারখানার কথা চিঠিতে উল্লেখ করা হয়েছে তা এখনও স্পষ্ট নয় পুলিসের কাছে। চিঠিতে প্রেরকের নাম থাকলেও তদন্তের স্বার্থে তা জানাতে অস্বীকার করেছে পুলিস। তবে ওই চিঠিতে প্রেরকের কোনও ঠিকানা ছিল না বলে জানা গিয়েছে।

.