Kolkata Maidan: ময়দানে গাড়ি পার্কিং, মতামত জানাল হাইকোর্ট গঠিত হাই পাওয়ার কমিটি

 ডালহৌসি ক্লাবের পক্ষ থেকে গাড়ি পার্কিং নিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন জানানো হয়।

Updated By: Jan 18, 2022, 01:29 PM IST
Kolkata Maidan: ময়দানে গাড়ি পার্কিং, মতামত জানাল হাইকোর্ট গঠিত হাই পাওয়ার কমিটি

নিজস্ব প্রতিবেদন: ময়দান এলাকায় সবুজকে ঢেকে দিয়ে গাড়ি পার্কিংয়ে আপত্তি ছিল কলকাতা হাইকোর্টের। এনিয়ে স্বতঃপ্রণোদিত মামলা করেছিলেন কলকাতা হাইকোর্টের এক বিচারপতি। সেই মামলায় গঠিত একটি কমিটি তাদের মতামত জানাল কলকাতা হাইকোর্টে।

ময়াদান(Maidan) এলাকায় গাড়ি পার্কিংয়ে(Car Parking) রাশ টানাতে সেনাবাহিনী, কলকাতা পুরসভা, পূর্ত দফতর, কলকাতা পুলিস ও রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে নিয়ে একটি হাই পাওয়ার কমিটি গঠন করে দেয় কলকাতা হাইকোর্ট(Kolkata High Court)। গত ২৮ ডিসেম্বর  বৈঠকে বসে ওই কমিটি। সেখানে ময়দানে দূষণ, গাড়ি পার্কিং-সহ ময়দান এলাকার একাধিক বিষয় নিয়ে আলোচনা হয় গোটা বিষয়টি জনসমক্ষে আনতে নারাজ অ্যাডিশনাল সলিসিটর জেনারেল। তবে ময়দানে গাড়ি পার্কিংয়ের ব্যাপারে হাই পাওয়ার কমিটির সায় নেই। আজ হাইকোর্টে এমনটাই জানালেন অ্যাডিশনাল সলিসিটার জেনারেল(Additional Solicitor General) ওয়াই জে দস্তুর। বৈঠকে কার্য বিবরণীও এদিন তিনি আদালতে জমা দেন।

আরও পড়ুন-প্রজাতন্ত্র দিবসে প্যারেডের সময় পরিবর্তন, ৭৫ বছরের ইতিহাসে এই প্রথমবার

এদিকে, ডালহৌসি ক্লাবের পক্ষ থেকে গাড়ি পার্কিং নিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন জানানো হয়। প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের নির্দেশ, বৈঠকের শুধু মাত্র গাড়ি পার্কিং সংক্রান্ত বিষয়টি ডালহৌসি ক্লাবকে দিতে হবে। বিষয়টি খতিয়ে দেখার পরে Dalaushi ক্লাব আদালতে তাঁর বক্তব্য জানাবে। আগামী ১৫ই মার্চ  আদালত ক্লাবগুলির ময়দানে গাড়ি পার্কিং সংক্রান্ত পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.