আলিপুর চিড়িয়াখানার সামনে ফুটব্রিজ, রাতারাতি বাস্তবায়িত মুখ্যমন্ত্রী স্বপ্নের প্রকল্প

চিড়িয়াখানা, তাজবেঙ্গল হোটেল, ন্যাশনাল লাইব্রেরি এলাকায় ব্যাপক যানজট এড়াতে ২০১৭ সালের জুন মাসে  শুরু হয় এই প্রকল্প। খরচ ধরা হয় ৪কোটি। কলকাতা পুরসভা ও কারুকৃতের যৌথ উদ্যোগে পিপিপি মডেলে শুরু হয় এই প্রকল্প।

Updated By: May 29, 2018, 01:58 PM IST
আলিপুর চিড়িয়াখানার সামনে ফুটব্রিজ, রাতারাতি বাস্তবায়িত মুখ্যমন্ত্রী স্বপ্নের প্রকল্প

নিজস্ব প্রতিবেদন: নিঃশব্দে শেষ হল নির্মাণকাজ।  রাতারাতি বসল আস্ত ফুটব্রিজ।  তাও নির্ধারিত সময়ের আগেই। সন্ধের পরিবর্তে মঙ্গলবার সকালেই খুলে গেল আলিপুরের বেলভেডিয়ার রোড।  রাস্তা খুলে যাওয়ায় সুবিধা হয়েছে সাধারণ মানুষের।

চিড়িয়াখানার সামনে রাস্তা পার করতে পথচারীদের সমস্যা হত। সেকথা মাথায় রেখেই ফুটব্রিজ নির্মাণের কথা ভেবেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাতারাতি বাস্তবায়িত হল মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প অত্যাধুনিক প্রযুক্তির ফুটব্রিজ।

আরও পড়ুন: মধ্যরাতে বাড়ির সামনে গাড়ি দাঁড় করিয়েই চলছিল আসল কাজ! 

চিড়িয়াখানা, তাজবেঙ্গল হোটেল, ন্যাশনাল লাইব্রেরি এলাকায় ব্যাপক যানজট এড়াতে ২০১৭ সালের জুন মাসে  শুরু হয় এই প্রকল্প। খরচ ধরা হয় ৪কোটি। কলকাতা পুরসভা ও কারুকৃতের যৌথ উদ্যোগে পিপিপি মডেলে শুরু হয় এই প্রকল্প। এসকালেটর, সিসিটিভি থাকবে এই ফুট ব্রিজে। 

গত শনিবার থেকে শুরু হয় ব্রিজ নির্মাণের কাজ। এরফলে বেশ কিছু রাস্তায় যান নিয়্ন্ত্রণ করা হয়।  ন্যাশনাল লাইব্রেরির দিক থেকে বেলভেডিয়ার রোডমুখী গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। 
জিরাট ব্রিজ থেকে যে সমস্ত গাড়ি চিড়িয়াখানা হয়ে ন্যাশনাল লাইব্রেরির দিকে যায়, সেগুলিকে জিরাট ব্রিজের আগে থেকে ডিএল খান রোডের দিকে ঘুড়িয়ে দেওয়া হচ্ছিল। সাময়িকভাবে অসুবিধা হলেও, রাতারাতি নির্মীত হয়ে যায় ব্রিজ। মাটি থেকে ২২ ফুট উঁচুতে তৈরি   ব্রিজে যানজট  মুক্ত হবে চিড়িয়াখানা চত্বর।

.