Anubrata Mandal: দিল্লি যাত্রা কি সময়ের অপেক্ষা? হাইকোর্টে পিছিয়ে গেল কেষ্ট মামলার শুনানি

অনুব্রত মণ্ডলকে রক্ষাকবচ দিল না দিল্ল হাইকোর্টও। বিচারপতির প্রশ্ন, 'কলকাতা হাইকোর্টে শুনানিই আগে মামলা'? ফলে কেষ্টকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে এখন আইনত কোন বাধা নেই।

Updated By: Mar 3, 2023, 07:53 PM IST
Anubrata Mandal: দিল্লি যাত্রা কি সময়ের অপেক্ষা? হাইকোর্টে পিছিয়ে গেল কেষ্ট মামলার শুনানি

অর্ণবাংশু নিয়োগী: গোরুপাচার মামলায় তাহলে দিল্লি যেতেই হবে অনুব্রতকে? হাইকোর্টে পিছিয়ে গেল কেষ্ট মামলার শুনানি। কেন? আগামিকাল, শনিবার বিশেষ বেঞ্চ বসানোর জন্য প্রধান বিচারপতির কাছে আবেদন জানিয়েছেন বিচারপতি বিবেক চৌধুরী। অনুমতি মিললে ওই বেঞ্চেই মামলার শুনানি হবে। 

গোরুপাচারকাণ্ডে অনুব্রতের বিরুদ্ধে মামলা চলছে দিল্লিতে। কিন্তু অভিযুক্তকে কেন আনা হচ্ছে না? রাউজ অ্যাভিনিউ কোর্টে রীতিমতো ভর্ৎসনার মুখে পড়ে ইডি। এমনকী, মেল করে কেষ্টকে দিল্লিতে পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে আসানসোল সংশোধানাগার কর্তৃপক্ষ। এরপর সিবিআই আদালতের কাছে অনুমতি চায় আসানসোন সংশোধানাগার কর্তৃপক্ষ। সেই অনুমতিও মিলেছে। 

আরও পড়ুন: Arabul Islam: ফের বেপরোয়া গতির শিকার! মত্ত অবস্থায় গাড়ি চালানোর অভিযোগ আরাবুল-পুত্রের বিরুদ্ধে

তাহলে? গোরুপাচারকাণ্ডে দিল্লি যাত্রা রুখতে মরিয়া অনুব্রত। সিবিআই আদালতের অনুমতিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন তিনি। কিন্তু এদিন মামলাটির শুনানি হল না!

এদিকে অনুব্রত মণ্ডলের আবেদনের সাড়া দিল না দিল্লি হাইকোর্টও। বিচারপতির প্রশ্ন, 'কলকাতা হাইকোর্টে শুনানিই আগে মামলা'? ফলে কেষ্টকে দিল্লিত নিয়ে যাওয়ার ক্ষেত্রে এখন আইনত কোন বাধা নেই।

 

এর আগে, গোরু পাচারকাণ্ডে যখনই নোটিশ পাঠানো হয়েছে, তখনই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে এড়িয়ে গিয়েছেন অনুব্রত। গত বছরের ১১ অগস্ট বোলপুরের বাড়ি থেকেই কেষ্টকে গ্রেফতার করে সিবিআই। এরপর ১৭ নভেম্বর আসানসোল সংশোধানাগারে গিয়ে প্রথমে অনুব্রতকে জেরা করেন ইডি-র আধিকারিক, তারপর গ্রেফতার করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.