Nirmal Maji: নির্মল-বচন নিয়ে মামলা; 'মা সারদাকে নিয়ে মন্তব্য অপরাধ', হাইকোর্টে সওয়াল

শুনানির প্রথমদিনেই আদালতে গরহাজির নির্মল মাজির আইনজীবী। অগাস্টে ফের মামলার শুনানি।

Updated By: Jul 11, 2022, 04:57 PM IST
Nirmal Maji: নির্মল-বচন নিয়ে মামলা; 'মা সারদাকে নিয়ে মন্তব্য অপরাধ', হাইকোর্টে সওয়াল

অর্ণবাংশু নিয়োগী: নির্মল-বচন নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা। 'মা সারদা নিয়ে মন্তব্য শুধুমাত্র ভাবাবেগে আঘাত নয়, ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী এটা অপরাধ'। শুনানিতে সওয়াল করলেন মামলাকারীর আইনজীবী। এই মামলার গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলল রাজ্য। শুনানিতে গরহাজির থাকলেন নির্মল মাজির আইনজীবী। অগাস্টে মামলার পরবর্তী শুনানি।

ঘটনাটি ঠিক কী? সম্প্রতি এক সভায় উলুবেড়িয়া দক্ষিণের তৃণমূল বিধায়ক নির্মল মাজি বলেন, 'মা সারদা দেহত্যাগের আগে বিবেকানন্দের সতীর্থদের কাছে বলেছিলেন, আমার মৃত্যুর পর আগামী জন্মে আমি কালীঘাটের কালীক্ষেত্রে মনুষ্য জন্ম নেব। আমি সামাজিক কাজকর্মের পাশাপাশি রাজনীতির সঙ্গে জড়িয়ে যাব। পরিসংখ্যান নিয়ে দেখা গেছে, সারদা মায়ের মৃত্যুর পর মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম সেই অঙ্কটা মিলিয়ে দিচ্ছে। তিনিই মা সারদা...' 

আরও পড়ুন: Kolkata High Court: দমকলে নিয়োগে স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি হাইকোর্টের

নির্মল বচনে ক্ষুদ্ধ বেলুড় মঠ।  নির্মল মাজির না না করে মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ বিবৃতি দিয়েছেন, 'সাম্প্রতিক কোনও এক রাজনৈতিক নেতা প্রকাশ্যে মা সারদার মানবী জন্ম সম্পর্কে যে কথা বলেছেন, তার উল্লেখ এযাবৎকাল পর্যন্ত কোনও প্রকাশনায় নেই'। প্রশ্ন তুলেছেন, মা সারদার সংস্পর্শে আসা অনেক সন্ন্যাসীরও সান্নিধ্য়ে তাঁরা অনেকেই এসেছেন। কিন্তু তাঁদের কারও মুখেই একথা শোনা যায়নি। তাহলে 'ওই রাজনৈতিক নেতা কোথা থেকে এই তথ্য পেলেন'? 

আরও পড়ুন: Mamata Banerjee: ১১ সিম, রেইকি, বাংলাদেশ যোগ! মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশ আসলে 'গভীর ষড়যন্ত্র'

এদিকে নির্মল বচন নিয়ে জনস্বার্থ মামলাও দায়ের করা হয়েছে হাইকোর্টে। স্রেফ আইনানুগ ব্যবস্থাই নয়, প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে তৃণমূল বিধায়ক নির্মল মাজিকে।  আদালতের কাছে এই মর্মে আর্জি জানিয়েছেন মামলাকারী। এদিন মামলার শুনানি হয় হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.