Health: মুখ্যমন্ত্রীর ঘোষণামতো নয়া রোগীকল্যাণ সমিতি! বিজ্ঞপ্তি জারি স্বাস্থ্য দফতরের...

সেদিন নবান্নে স্বাস্থ্য ও প্রশাসনের আধিকারিকদের বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে তিনি ঘোষণা করেন, 'রোগীকল্যাণ সমিতি পুরো ভেঙে দিয়েছি। সব প্রিন্সিপালরাই এখন রোগী কল্য়াণ সমিতির চেয়ারম্যান হলেন। এবার তাঁদের ওখানে MSVP-র থাকবে সদস্যরা। একজন করে জুনিয়র ডাক্তার, একজন করে সিনিয়র ডাক্তার বা HOD,সিস্টারের পক্ষ থেকে একজন এবং জনপ্রতিনিধি একজন থাকবে। তাঁরাই হাসপাতালে দায়িত্ব বহন করবেন'। আজ, সোমবার সেই মর্মেই বিজ্ঞপ্তি জারি করল স্বাস্থ্য দফতর।

Updated By: Oct 1, 2024, 10:04 PM IST
Health: মুখ্যমন্ত্রীর ঘোষণামতো নয়া রোগীকল্যাণ সমিতি! বিজ্ঞপ্তি জারি স্বাস্থ্য দফতরের...

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: আগের মতো আর থাকছে না। মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো এবার নতুন করে রোগীকল্যাণ সমিতি গঠনের বিজ্ঞপ্তি  জারি করল স্বাস্থ্য দফতর। শুধু তাই নয়, স্বাস্থ্য ক্ষেত্রে অভিযোগ খতিয়ে দেখতে গঠন করা হল ৭ সদস্যের কমিটি। 

আরও পড়ুন:  Mamata Banerjee: মহালয়ার আগে শ্রীভূমি স্পোর্টিংয়ের উত্‍সবের সূচনায় মুখ্যমন্ত্রী

ঘটনাটি ঠিক কী? সেদিন নবান্নে স্বাস্থ্য ও প্রশাসনের আধিকারিকদের বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে তিনি ঘোষণা করেন, 'রোগীকল্যাণ সমিতি পুরো ভেঙে দিয়েছি। সব প্রিন্সিপালরাই এখন রোগী কল্য়াণ সমিতির চেয়ারম্যান হলেন। এবার তাঁদের ওখানে MSVP-র থাকবে সদস্যরা। একজন করে জুনিয়র ডাক্তার, একজন করে সিনিয়র ডাক্তার বা HOD,সিস্টারের পক্ষ থেকে একজন এবং জনপ্রতিনিধি একজন থাকবে। তাঁরাই হাসপাতালে দায়িত্ব বহন করবেন'। আজ, সোমবার সেই মর্মেই বিজ্ঞপ্তি জারি করল স্বাস্থ্য দফতর।

নয়া রোগীকল্যাণ সমিতি
--
চেয়ারম্যান- সংশ্লিষ্ট মেডিক্যাল কলেজে অধ্যক্ষ
--
মেম্বার সেক্রেটারি--MSVP
--
১ জন জুনিয়র ডাক্তার
-- 
১ জন সিনিয়র ডাক্তার
--
১ জন নার্স
--
১ জন জনপ্রতিনিধি

এছাড়া রোগী কল্যাণ সমিতিতে থাকবেন দু'জন বিভাগীয় প্রধান বা HOD। তাঁদেরকে মনোনীত করবেন সংশ্লিষ্ট কলেজের অধ্য়ক্ষই।

স্রেফ রোগী কল্যাণ সমিতি পুর্নগঠন নয়, স্বাস্থ্যক্ষেত্রে যাবতীয় অভিযোগ খতিয়ে দেখার জন্য একট কমিটি গড়ল রাজ্য। কমিটির SSKM-র চিকিত্‍সক সৌরভ দত্ত। থাকছেন  যোগীরাজ রায়-সহ আরও ৬ জন।

আরও পড়ুন:  Partha Chatterjee: পুজোর মুখে ফের গ্রেফতার পার্থ! মোক্ষম চাল সিবিআই-এর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.