মণি ছেত্রী গ্রেফতারে ক্ষুব্ধ মোর্চা

আমরি কাণ্ডে ডাক্তার মণি ছেত্রীর গ্রেফতারকে কেন্দ্র করে অশান্তি ছড়াতে পারে পাহাড়ে। মহাকরণে রাজ্য প্রশাসনকে এমনই আশঙ্কার কথা শোনালেন মোর্চা বিধায়ক হরকা বাহাদুর ছেত্রী।

Updated By: Jan 30, 2012, 03:16 PM IST

আমরি কাণ্ডে ডাক্তার মণি ছেত্রীর গ্রেফতারকে কেন্দ্র করে অশান্তি ছড়াতে পারে পাহাড়ে। মহাকরণে রাজ্য প্রশাসনকে এমনই আশঙ্কার কথা শোনালেন মোর্চা বিধায়ক হরকা বাহাদুর ছেত্রী। কালিম্পংয়ের বাসিন্দা মণি ছেত্রী পাহাড়ে সম্মানীয় ব্যক্তি। তাঁর গ্রেফতারের ঘটনায় ক্ষোভ ছড়াচ্ছে। মণি ছেত্রীর জামিনের বিষয়ে আজ হরকা বাহাদুর ছেত্রী মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গেও দেখা করে অনুরোধ করেন প্রবীণ ওই চিকিত্সকের জামিন প্রক্রিয়া যেন দীর্ঘায়িত না হয়।
আমরি কাণ্ডের প্রায় দেড়মাস পরে মণি ছেত্রীর গ্রেফতারের ঘটনার প্রেক্ষিতে হরকা বাহাদুরের প্রতিক্রিয়া, সম্ভবত কোনও বিশেষ পক্ষের চাপেই গ্রেফতার করা হয়েছে মণি ছেত্রীকে। গত ৯ ডিসেম্বর ঢাকুরিয়ায় আমরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারান ৯৪ জন৷ পুলিসের অনুমান বেসমেন্টের দাহ্য পদার্থ থেকে আগুন লাগে আমরিতে। হাসপাতালে বন্ধ ছিল স্মোক অ্যালার্মও। প্রাথমিক তদন্তের পর পুলিস জানায়, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণেই অগ্নিকাণ্ডে প্রাণ হারায় রোগীরা। সেই ঘটনায় গত শুক্রবার গ্রেফতার করা হয় ডা. মণি ছেত্রী ও ডা. প্রণব দাশগুপ্তকে। ধৃতদের বিরুদ্ধে ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করে পুলিস। ২ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁদের পুলিসি হেফাজতের নির্দেশ দেয় আলিপুর আদালত।
সোমবার মণি ছেত্রী এবং প্রণব দাশগুপ্তর মুক্তির দাবিতে সরব হন রাজ্যের চিকিত্সক মহলের একাংশ। এই ঘটনাকে অনৈতিক এবং অনভিপ্রেত বলে মন্তব্য করেছেন তাঁরা। চিকিত্‍মুসকের মুক্তি দেওয়ার বিষয়ে এই আবেদনকে সমর্থন জানিয়েছে আইএমএ-র বঙ্গীয় রাজ্য শাখা। আমরির ঘটনাকে দুঃখজনক আখ্যা দিয়ে ঘটনার সঠিক তদন্ত এবং প্রকৃত দোষীদের শাস্তির দাবী জানানো হয়েছে চিকিত্সকদের তরফে।

.