কার্টুন পাঠিয়ে এবার তৃণমূলী হুমকির মুখে তথ্যপ্রযুক্তি কর্মী

ফেসবুকে সরকারের সমালোচনা করায় এবার তৃণমূলী হুমকির মুখে পড়লেন এক সফটওয়ার ইঞ্জিনিয়ার। নেত্রীর `অশ্লীল` কার্টুন ব্যবহার করে সরকার বিরোধী প্রচার চালাচ্ছেন হুগলির হরিপালের বাসিন্দা অরিজিত্‍ ভৌমিক। এই অভিযোগে তাঁকে নিগ্রহের হুমকি দিচ্ছেন একদল স্থানীয় তৃণমূল নেতা।

Updated By: May 14, 2012, 08:47 AM IST

ফেসবুকে সরকারের সমালোচনা করায় এবার তৃণমূলী হুমকির মুখে পড়লেন এক সফটওয়ার ইঞ্জিনিয়ার। নেত্রীর `অশ্লীল` কার্টুন ব্যবহার করে সরকার বিরোধী প্রচার চালাচ্ছেন হুগলির হরিপালের বাসিন্দা অরিজিত্‍ ভৌমিক। এই অভিযোগে তাঁকে নিগ্রহের হুমকি দিচ্ছেন একদল স্থানীয় তৃণমূল নেতা। অরিজিত্‍বাবুর দাবি, মুখ্যমন্ত্রীর কোনও অশ্লীল ছবি ব্যবহার করেননি তিনি। হুমকির অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূলের স্থানীয় নেতা বাবলু গায়েন।
পেশায় সফটওয়্যার ইঞ্জিনিযার অরিজিত্‍ ভৌমিকের সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে যাতায়াত নতুন নয়। সম্প্রতি বর্তমান সরকারের বিভিন্ন কাজের সমালোচনা করে ফেসবুকে বেশ কিছু মন্তব্য করেন তিনি। শুধু তাই নয়, বেশ কয়েকটি ব্যাঙ্গচিত্রও শেয়ার করেন তিনি। অরিজিত্‍বাবুর দাবি, তার পর থেকেই স্থানীয় তৃণমূল নেতৃত্ব তাঁকে হুমকি দিচ্ছে। মুখ্যমন্ত্রীর অশ্লীল কার্টুন লাগানো হয়েছে এই অভিযোগে বিভিন্ন পথসভায় তাঁর নামে এলাকার তৃণমূল নেতা বাবলু গায়েন কুত্‍সা করছেন বলেও অরিজিত্‍বাবুর অভিযোগ। তার দাবি, ব্যাপারটা এই পর্যায় পৌঁছায় যে, রবিবার সকালে রাস্তায় বেরোলে তাঁকে সরাসরি নিগ্রহের হুমকি দেয় এক তৃণমূল নেতা।
মারধোর, হুমকির  অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত তৃণমূল নেতা বাবলু গায়েন । তাঁর দাবি, অরিজিতবাবু মুখ্যমন্ত্রীর অশ্লীল ছবি ফেসবুকে দিয়েছেন বলেও তাঁরা কোনও অভিযোগ করেননি। যদিও বাবলু গায়েনের জোরাল দাবি সরকারের নিন্দা করে ফেসবুকে মন্তব্য করা অরিজিত্‍বাবুর উচিত হয়নি। এলাকার এক সিপিআইএম নেতার ছেলে অরিজিত্‍বাবু। বাবলু গায়েনের অভিযোগ, সেই নেতা নানা দুর্নীতির সঙ্গে যুক্ত। সেই দুর্নীতির বিরুদ্ধেই ফেসবুকে অরিজিতবাবুর লেখা উচিত ছিল।
গোটা ঘটনায় আতঙ্কিত অরিজিত্‍বাবু ইতিমধ্যেই গোটা বিষয়টি প্রশাসনকে মৌখিকভাবে জানিয়েছেন।
দিনকয়েক আগে মহারাষ্ট্র নিবাস হলে তৃণমূলের একটি দলীয় সভায় কার্টুনকাণ্ডে গ্রেফতার অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রকে `সাইবার ক্রাইমে` অভিযুক্ত বলে মন্তব্য করেছিলেন। মুখ্যমন্ত্রীর অভিযোগ ছিল, কার্টুনের মাধ্যমে তাঁর ক্যারেকটার অ্যাসাসিনেশনের চেষ্টা করছে কিছু মানুষ।

.