জ্ঞানেশ্বরী প্রতারণা কাণ্ড: ধৃতই কি ‘আসল’ অমৃতাভ? জানতে DNA পরীক্ষার অনুমতি আদালতের

২ জুলাইয়ের মধ্যে CBI-কে স্ট্যাটাস রিপোর্ট পেশের নির্দেশ।

Updated By: Jun 21, 2021, 03:11 PM IST
 জ্ঞানেশ্বরী প্রতারণা কাণ্ড: ধৃতই কি ‘আসল’ অমৃতাভ? জানতে DNA পরীক্ষার অনুমতি আদালতের

নিজস্ব প্রতিবেদন: জ্ঞানেশ্বরী প্রতারণা কাণ্ডে ধৃত যুবকই কি অমৃতাভ চৌধুরী? নিশ্চিত হতে এবার ধৃতের ডিএনএ পরীক্ষা করবে সিবিআই। আজ ধৃতের ডিএনএ পরীক্ষার আবেদনে সম্মতি দিল ব্যাঙ্কশাল আলাদত। ২ জুলাইয়ের মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

গতকালই অমৃতাভ চৌধুরি ও তাঁর বাবাকে নিজাম প্যালেসে তলব করে সিবিআই। রবিবার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত ধৃতকে প্রায় ২০ ঘণ্টা জেরা করেন সিবিআইয়ের তদন্তকারীরা। সূত্রের খবর, রবিবার রাতভর জেরাতেও বয়ানে চূড়ান্ত অসঙ্গতি ছিল। অমৃতাভ চৌধুরি ইঞ্জিনিয়ারিং পাস করেছিলেন। কিন্তু জেরায় সে তথ্য 'মনেই করতে পারেননি' ধৃত। যদিও আটক অমৃতাভ জানান যে তিনি 'স্মৃতিভ্রষ্ট' হয়েছেন। যদিও সিবিআই সূত্রে খবর, কয়েকটি নির্দিষ্ট প্রশ্নের ক্ষেত্রেই এই স্মৃতিভ্রংশের কথা জানাচ্ছেন ধৃত ব্যক্তি।

এরপরই ধৃতের ডিএনএ পরীক্ষার সিদ্ধান্ত নেন তদন্তকারীরা। ধৃত ব্যক্তিই সত্যিকারের অমৃতাভ চৌধুরী নাকি ১০ বছর আগে জ্ঞানেশ্বরী ট্রেন দুর্ঘটনায় অমৃতাভর মৃত্যু হয়েছে, তা নিষ্চিত হতে চান তদন্তকারীরা। এ জন্য অমৃতাভর বাবা-মায়ের ডিএনএ স্যাম্পেলের সঙ্গে ধৃতের ডিএনএ মেলে কিনা তা পরীক্ষা করে দেখা হবে।    

আরও পড়ুন: BJP শীর্ষ নেতৃত্বের জরুরি তলব, বুধবার ফের দিল্লি যাচ্ছেন Suvendu

আরও পড়ুন: 'এটা ভাঙনের পূর্বাভাস, একটা শেষের শুরু হল', গঙ্গাপ্রসাদের দলবদলে বিজেপিকে নিশানা মুকুলের

.