রাজ্যে বেরসরকারি শিক্ষায় কড়া পদক্ষেপ মমতার; স্বাগত জানালেন অভিভাবকরা

স্বাস্থ্যর পর এবার শিক্ষা। আরও একবার আম জনতার কথা মুখ্যমন্ত্রীর মুখে। বেসরকারি স্কুলের আকাশছোঁয়া খরচ নিয়ন্ত্রণে এবার উদ্যোগ নিতে চলেছে সরকার। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন অভিভাবকরা।

Updated By: Mar 4, 2017, 05:13 PM IST
রাজ্যে বেরসরকারি শিক্ষায় কড়া পদক্ষেপ মমতার; স্বাগত জানালেন অভিভাবকরা

ওয়েব ডেস্ক : স্বাস্থ্যর পর এবার শিক্ষা। আরও একবার আম জনতার কথা মুখ্যমন্ত্রীর মুখে। বেসরকারি স্কুলের আকাশছোঁয়া খরচ নিয়ন্ত্রণে এবার উদ্যোগ নিতে চলেছে সরকার। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন অভিভাবকরা।

আরও পড়ুন- চড়া ফি ও ডোনেশন নিয়ে মুখ্যমন্ত্রীর অসন্তোষে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিক্রিয়া

কলকাতা থেকে মফস্বল বহু বেসরকারি স্কুলে সন্তানকে ভর্তির চাবিকাঠি ডোনেশনই...সেটাই ওপেন সিক্রেট। 'আকাশছোঁয়া ফি'। 'বছর বছর বাড়ছে খরচ'। স্কুলের আবদার মেটাতে গিয়ে সমস্যায় পড়ছেন বহু অভিভাবক...তাদের সমস্যার কথাই এবার মুখ্যমন্ত্রীর মুখে। চিকিত্সার নামে ব্যবসায়ে লাগাম পরাতে উদ্যোগী হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। বিধানসভায় পাশ হয়েছে নয়া স্বাস্থ্য বিল। স্বাস্থ্যের পরে মুখ্যমন্ত্রীর টার্গেট শিক্ষা। মাধ্যমিক উচ্চমাধ্যমিক মিটলেই বেসরকারি স্কুলগুলির সঙ্গে বৈঠকে বসবেন তিনি।

আরও পড়ুন- স্বাস্থ্য বিলের পর এবার মমতার নজর বেসরকারি শিক্ষায়; চান ক়ড়া ব্যবস্থা

মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তে খুশির হাওয়া অভিবাবক মহলে। মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তাঁরা। বলেছন, ঠিক  তাঁদের মনের কথাটাই বলেছেন মমতা। বলছেন, আগে তো কেউ এমন করে বলেননি। নিয়ন্ত্রণ হলে আবার শিক্ষার মান পড়বে না তো ? সে আশঙ্কাও করেছেন কেই কেউ। যুগ যুগান্ত ধরে বাঙালি বাবা-মায়ের একটাই আশা, 'আমার সন্তান যেন থাকে দুধে-ভাতে।' আর তার প্রথম ধাপ পছন্দের স্কুলে সন্তানকে ভর্তি করা...সেই লক্ষ্যে অনেক সময়ই বাঁধা হয়ে দাঁড়ায় আকাশ ছোঁয়া খরচ। সেই স্বপ্ন ভঙ্গ রুখতেই এবার উদ্যোগী মুখ্যমন্ত্রী।

.