GTA:নবান্নে অনীত থাপা, জিটিএর বোর্ড গঠনের দিন পাহাড়ে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী

অনীত থাপা চেয়েছিলেন জিটিএ বোর্ড গঠিনের দিন পাহাড়ে থাকুন মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: Jul 6, 2022, 07:16 PM IST
GTA:নবান্নে অনীত থাপা, জিটিএর বোর্ড গঠনের দিন পাহাড়ে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী

সুতপা সেন: জিটিএ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছে অনীত থাপার নেতৃত্বে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা(বিজিপিএম)। মোট ৪৫ আসনের মধ্য়ে বিজিপিএম জিতেছে ২৭ আসনে। হামরো পার্টি জিতেছে ৮টি, তৃণমূল জিতেছে ৫টি এবং নির্দল জিতেছে ৫টি। আগামী ১২ জুলাই জিটিএ-র বোর্ড গঠন। ওই অনুষ্ঠানে থাকবেন মুখ্যমন্ত্রী। এর জন্য আগেরদিনই পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

বোর্ড গঠনের আগে নবান্নে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করলেন অনীত থাপা। মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে এদিন অনীত  বলেন, জিটিএ বোর্ড গঠনের দিন উপস্থিত থাকার জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি। আমরা ১৫ বছর বিজেপিকে সমর্থন করেছি। কিছু হয়নি। প্রায় ২০ বছর আমরা পিছিয়ে গিয়েছি। রাজ্যের সঙ্গে এবার সহয়োগিতা করব। এতদিন সেন্টিমেন্টাল পলিটিক্স হতো পাহাড়ে। প্র্যাক্টিক্যাল পলিটিক্স হতো না। জিটিএ-তে সিস্টেম কলাপ্স করে গিয়েছে। সেই সিস্টেম ঠিক করতে হবে। সরকারের সঙ্গে মিলেই কাজ করব। দার্জিলিং বাংলার সঙ্গেই রয়েছে। পাহাড়ের মানুষ ও সেটা বুঝেছেন। তাই আমাদের সমর্থন করেছেন। শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। পর্যটন খুব বেড়েছে। এপ্লয়মেন্ট এক্সচেঞ্জ, স্কুল সার্ভিস কমিশন জিটিএ তে নেই। এগুলো করতে হবে। কর্মীর সংখ্যা কম।

অনীত থাপা চেয়েছিলেন জিটিএ বোর্ড গঠিনের দিন পাহাড়ে থাকুন মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে চেয়েছিলেন। আজ তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। মুখ্যমন্ত্রী অনীত থাপাকে জানিয়ে দিয়েছেন তিনি জিটিএর বোর্ড গঠনের দিন উপস্থিত থাকবেন।

উল্লেখ্, কার্শিয়াং আসনে জয়লাভ করেছেন বিজিপিএম নেতা অনীত থাপা এবং দার্জিলিং টাউন থেকে জিতেছেন হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড।

জিটিএ-র ৪৫টি আসনে লড়েছিলেন মোট ২৭৭ জন প্রার্থী। এর মধ্যে ছিল, বিজিপিএম, হামরো পার্টি, তৃণমূল, সিপিআইএম এবং নির্দল। ৪৫টির মধ্যে ১৭ আসন ছিল দার্জিলিং-এ ১৩টি কার্শিয়ং-এ, ১৩টি কালিম্পং-এ এবং ২টি আসন মিরিকে।       

আরও পড়ুন-'আমি কালীভক্ত, গুন্ডাদের ভয় পাই না', বিজেপিকে পাল্টা মহুয়ার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.