DA Strike, Showcause: অফিস না এসে DA-র দাবিতে ধর্মঘট! সরকারি কর্মচারীদের শোকজের প্রক্রিয়া শুরু

বকেয়া ডিএ-র দাবিতে ধর্মতলায় শহিদ মিনারের নিচে সরকারি কর্মচারীদের অবস্থান ও অনশন চলছে এখনও। শুক্রবার রাজ্যজুড়ে ধর্মঘটে শামিল হন আন্দোলনকারীরা।

Updated By: Mar 13, 2023, 09:12 PM IST
DA Strike, Showcause: অফিস না এসে DA-র দাবিতে ধর্মঘট! সরকারি কর্মচারীদের শোকজের প্রক্রিয়া শুরু

সুতপা সেন: তালিকা পৌঁছে গিয়েছে নবান্নে। বকেয়া DA-র দাবিতে যাঁরা ধর্মঘটে শামিল হয়েছিলেন, সেইসব সরকারি কর্মচারীদের এবার শোকজ নোটিস পাঠানোর প্রক্রিয়া শুরু হল। চিঠিতে উল্লেখ, জবাব সন্তোষজনক না হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। 

বকেয়া DA মিলবে কবে? ধর্মতলায় শহিদ মিনারের নিচে সরকারি কর্মচারীদের অবস্থান ও অনশন চলছে এখনও। শুক্রবার রাজ্যজুড়ে ধর্মঘটে শামিল হন আন্দোলনকারীরা। নবান্ন থেকে নির্দেশিকা জারি করা হয়েছিল, ধর্মঘটে দিন অফিসে না এলে বেতন ও ছুটি কাটা হবে। এমনকী, চাকরিতে ব্রেক হবে সার্ভিস রেকর্ডও!

আরও পড়ুন: Train Cancel: উচ্চ মাধ্যমিক চলাকালীনই কি ফের ভোগান্তি শিয়ালদহ-নৈহাটি শাখায়! গুরুত্বপূর্ণ ঘোষণা রেলের

তাহলে? ধর্মঘটের দিন যাঁরা অফিসে গরহাজির ছিলেন, তাদের তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছিল বিভিন্ন জেলা ও দফতরের আধিকারিকদের। নবান্নে তরফে জানানো হয়েছিল, তাঁদের শোকজ করা হবে। সেইমতো পদক্ষেপ করল সরকার। আজ, সোমবার থেকেই চিঠি পাঠানো হচ্ছে ধর্মঘটীদের।

এদিকে নির্বাচন কমিশনের দ্বারস্থ হলেন DA আন্দোলনকারীরা। কেন? পঞ্চায়েত ভোটে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা ও কেন্দ্রীয় বাহিনী মোতায়ের দাবি তুলেছেন যৌথ মঞ্চ। তাদের দাবি, ২০১৮ সালে প়ঞ্চায়েত ভোটের পুলিস নিষ্ক্রিয় ছিল! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.