Jagdeep Dhankhar: স্টেট ফিন্যান্স কমিশন গঠনে অস্বচ্ছতার অভিযোগ, রাজ্যকে নিশানা রাজ্যপালের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্য়াগ করে টুইট রাজ্যপালের। 

Updated By: Sep 19, 2021, 01:36 PM IST
 Jagdeep Dhankhar: স্টেট ফিন্যান্স কমিশন গঠনে অস্বচ্ছতার অভিযোগ, রাজ্যকে নিশানা রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: ফের রাজ্যপালের নিশানায় রাজ্য সরকার। স্টেট ফিন্যান্স কমিশন গঠনের ক্ষেত্রে অস্বচ্ছতার অভিযোগ করলেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata banerjee) ট্য়াগ করে টুইট করলেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।

টুইটে রাজ্যপাল লেখেন, "243-I এবং 243Y ধারা অনুযায়ী, রাজ্য ফিন্যান্স কমিশনের রিপোর্ট বিধানসভায় পেশের আগে রাজ্যপালের কাছে সুপারিশ করতে হবে। কিন্তু ২০১৪ সাল থেকে রাজ্যপালের কাছে একটাও সুপারিশ করা হয়নি। এটা সাংবিধানিক ব্যবস্থার অবনতি।" ওই টুইটে মুখ্যমন্ত্রীকেও ট্যাগ করেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।

আরও পড়ুন: Babul Supriyo: 'রাজনৈতিক পর্যটক' বাবুল, দু-একজন গেলে দলের অসুবিধা হয় না, তোপ Dilip-এর

আরও পড়ুন: ICore Chit Fund Case: পার্থ চট্টোপাধ্যায়ের পর Manas Bhunia-কে CBI তলব

নির্দিষ্ট আইন অনুযায়ী ফিন্যান্স কমিশনের মেয়াদ ৫ বছর হয়। জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) দাবি, চতুর্থ ফিন্যান্স কমিশনে এই নিয়ম মানা হয়নি। সেজন্য চেয়ারম্যান এবং কমিশনের সদস্যদের উচিত যে বেতন তাঁরা পান তা রাজ্যের কোষাগারে ফেরত দিয়ে দেওয়া উচিত এবং যে সুযোগ-সুবিধা তাঁরা ভোগ করেন, তা নেওয়া বন্ধ করা দরকার। তাঁর দাবি, সাধারণ মানুষের করের টাকা এভাবে নয়ছয় করা যায় না।

একই সঙ্গে স্টেট ফিন্যান্স কমিশনের কাজের পদ্ধতি নিয়েও কটাক্ষ করেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সূত্রের খবর, ২০১৩-তে শেষ ফিন্যান্স কমিশন তৈরি হয়েছিল। ২০১৬-তে তাদের রিপোর্ট জমা পরে। এরপর থেকে নতুন কোনও ফিন্যান্স কমিশন তৈরি হয়নি। ফলে সদস্যদের বেতন নেওয়া নিয়ে প্রশ্ন উঠছে।

.