Governor on Hanskhali: 'তদন্তকে প্রভাবিত করতে পারে', মুখ্যমন্ত্রীর 'হাঁসখালি-মন্তব্য' নিয়ে তোপ রাজ্যপালের

"এর ফলে আর প্রকৃত তদন্ত হয় না।", টুইটে তোপ জগদীপ ধনখড়ের

Updated By: Apr 12, 2022, 03:08 PM IST
Governor on Hanskhali: 'তদন্তকে প্রভাবিত করতে পারে', মুখ্যমন্ত্রীর 'হাঁসখালি-মন্তব্য' নিয়ে তোপ রাজ্যপালের
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: হাঁসখালি কাণ্ডে মুখ্যমন্ত্রীর করা মন্তব্যের কড়া সমালোচনা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor West Bengal Jagdeep Dhankhar)। "সাংবিধানিক পদে থেকে এই ধরনের মন্তব্য তদন্তকে প্রভাবিত করতে পারে। ফলে সেই পথেই তদন্ত করে পুলিস। তাই আর প্রকৃত তদন্ত হয় না।", টুইটে তোপ রাজ্যপালের।

হাঁসখালিতে নাবালিকার রহস্যমৃত্যু। এই বিষয়ে সোমবার প্রতিক্রিয়া দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি বলেন, "শরীরটা পুড়িয়ে দিলেন। আমি লেম্যান হয়ে বলছি, সবটা না জেনেও, প্রমাণটা পাবে কোথা থেকে? রেপ হয়েছে, নাকি প্রেগন্যান্ট ছিল বা অন্য কোনও কারণ হয়েছে, নাকি কেউ ধরে দুটো চড় মেরেছে, তাই শরীরটা খারাপ হয়েছে। লাভ অ্যাফেয়ার্স তো ছিলই। বাড়ির লোকেরা সেটা জানত। পাড়ার লোকেরাও জানত। এখন যদি কোনও ছেলে-মেয়ে কেউ কারও সঙ্গে প্রেম করে, সেটা আমার পক্ষে আটকানো সম্ভব নয়।" 

তাঁর এই বক্তব্যের পর সমালোচনার ঝড় ওঠে। তোপ দেগে পাল্টা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari, LoP, West Bengal) বলেন, "যাঁরা এই মুখ্যমন্ত্রীকে আনার জন্য ভোট জিয়েছেন তাঁরা একটু বিচার করুন। যাঁরা তথাকথিত বাঙালি, তাঁরা এর বিচার করুন যে কাকে বসিয়েছেন? মুখের ভাষা কী! এই মুখ্যমন্ত্রীর আগে ভাল কোম্পানির ফিনাইল আর ব্লিচিং দিয়ে মুখটা পরিষ্কার করা উচিত। আনিস খানের মৃত্যু, ঝালদার কাউন্সিলরের মৃত্যু, রামপুরহাটে সংখ্যালঘু মহিলা-শিশুদের মৃত্যু, এগুলো সব ইঁদুর?"

এই ঘটনায় আগেই রাজ্যের মুখ্যসচিবের থেকে রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor West Bengal Jagdeep Dhankhar)। একই সঙ্গে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। 

আরও পড়ুন: Damayanti Sen: রাজ্যের ৪ ধর্ষণ মামলার তদন্তে IPS দময়ন্তী সেন, নির্দেশ কলকাতা হাইকোর্টের

আরও পড়ুন: Jhalda Witness Death: ঝালদাকাণ্ডে প্রত্যক্ষদর্শীর মৃত্যুতেও CBI তদন্ত, নির্দেশ কলকাতা হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.