প্রথম ছবি: বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে সাক্ষাৎ রাজ্যপালের, নিলেন স্বাস্থ্যের খোঁজ

শারীরিক অসুস্থতার জন্য এখন গৃহবন্দি প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Updated By: Aug 28, 2019, 09:17 PM IST
প্রথম ছবি: বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে সাক্ষাৎ রাজ্যপালের, নিলেন স্বাস্থ্যের খোঁজ

নিজস্ব প্রতিবেদন: বুদ্ধদেব ভট্টাচার্যের বাড়িতে গিয়ে সৌজন্য সাক্ষাত করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। আর সেই ছবি এল প্রকাশ্যে। বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে আগেও সাক্ষাত্ করেছেন রাজ্যপাল। এদিন তাঁর বাড়ি থেকে বেরিয়ে বলেন, 'রাজনৈতিক কোনও আলোচনা হয়, এটা নেহাই সৌজন্য সাক্ষাৎ।'

বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে দীর্ঘদিনের চেনাজেনা রাজ্যপাল জগদীপ ধনকরের। এরাজ্যে রাজ্যপালের দায়িত্ব নিয়ে আসার পর বুদ্ধবাবুর খোঁজ নেন। জানতে পারেন, অসুস্থ হয়ে ঘরবন্দি প্রাক্তন মুখ্যমন্ত্রী। তখনই তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছাপ্রকাশ করেন ধনকর। অবশেষে বুধবার বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে দেখা করলেন সস্ত্রীক রাজ্যপাল। বুদ্ধদেববাবুর মেয়ের উদ্যোগেই সাক্ষাত সম্ভব হয়েছে বলে জানান রাজ্যপাল।  

পাম অ্যাভিনিউয়ের বাড়িতে বুদ্ধদেববাবুর সঙ্গে জগদীপ ধনকরের ছবি এসেছে প্রকাশ্যে। ওই ছবিতে দেখা যাচ্ছে, বুদ্ধদেব ভট্টাচার্য বিছানায় বসে রয়েছেন। তাঁর সঙ্গে হাত মেলাচ্ছেন জগদীপ ধনকর। পিছন থেকে তোলা ছবিতে চেনা যাচ্ছে না প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। গায়ের রং শ্যামলাবর্ণ। নাকে অক্সিজেনের নল। বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিত্সা সংক্রান্ত ব্যাপারে খোঁজখবর নেন রাজ্যপাল। কোন ডাক্তার দেখছেন তাঁকে, কী হয়েছে, পথ্য কী দেওয়া হচ্ছে ইত্যাদি জানতে চান বুদ্ধবাবুর স্ত্রীর কাছে।     

           

পাম অ্যাভিনিউয়ের বাড়ির বাইরে বেরিয়ে জগদীপ ধনকর হাতজোড় করে বলেন, 'ওনাকে খুব সম্মান করি। দীর্ঘদিন ধরে চিনি। স্বাস্থ্য। দ্রুত সুস্থতা কামনা করছি। আমি ধন্য উনি সময় দিয়েছেন। ওনার সঙ্গে সাক্ষাৎ সৌভাগ্যের ব্যাপার ও অনুপ্রেরণাদায়ী।' 

প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে বলে খবর। তরল খাবার খাওয়ানো হচ্ছিল তাঁকে। এখন বাড়ির রান্না খেতে পারছেন। সামান‍্যই আহার করছেন। নিজে শৌচালয়েও যেতে পারছেন। ডাক্তারের পরামর্শে সপ্তাহ তিনেক আগে শনিবার বাড়ির বাইরে বেরিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। গিয়েছিলেন বাবুঘাটে। তবে গাড়িতেই ছিলেন বুদ্ধবাবু। ঘনিষ্ঠদের কাছে বই লেখার ইচ্ছার কথাও প্রকাশ করেছেন। 

আরও পড়ুন- নিজে ভয় পেয়ে লোককে ভয় দেখাচ্ছেন, মমতার একদলীয় শাসন-দাবির পাল্টা দিলীপের

.