চাকরিতে বেনিয়মকাণ্ড বাদ দিয়ে আচার্য পদ নিয়ে তৎপরতা, মমতা সরকারের বিরুদ্ধে তোপ রাজ্যপালের

রাজ্যপাল জগদীর ধনখড়ের কাছে নালিশ জানাতেই রাজভবনে যান বিজেপি বিধায়কেরা। সূত্রের খবর, বিধানসভায় যে একাধিক বিল পাস হয়েছে সে বিষয়ে আলোচনাও করবেন তারা। 

Updated By: Jun 21, 2022, 05:19 PM IST
চাকরিতে বেনিয়মকাণ্ড বাদ দিয়ে আচার্য পদ নিয়ে তৎপরতা, মমতা সরকারের বিরুদ্ধে তোপ রাজ্যপালের
ফোটো- টুইটার

নিজস্ব প্রতিবেদন: আচার্য বিলের প্রতিবাদে রাজভবনে গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যপাল জগদীর ধনখড়ের (Jagdeep Dhankhar) কাছে নালিশ জানাতেই রাজভবনে যান বিজেপি বিধায়কেরা। সূত্রের খবর, বিধানসভায় যে একাধিক বিল পাস হয়েছে সে বিষয়ে আলোচনাও করবেন তারা। 

এদিন রাজ্যপাল ফেল নিশানা করলেন রাজ্য সরকারকে। তিনি বলেন, ''রাজ্যে হিংসার ঘটনায় আমি উদ্বিগ্ন। রাজ্যে ভোট পরবর্তী হিংসা চলছে। রাজ্য সরকার যথাযথ পদক্ষেপ নিচ্ছে না। গণতন্ত্রে হিংসার কোনও স্থান নেই।''

তৃণমূল সরকারের বিরুদ্ধে তোপ দেগে জগদীপ ধনখড় বলেন, সিন্ডিকেট ও মাফিয়া রাজ চলছে বাংলায়। সরকার কোনও ব্যবস্থা নেয়নি। মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে। কীভাবে সরকারি সম্পত্তি নষ্ট করা হচ্ছে। যারা ভাঙছে তারা ভারতীয় নয়। রাজ্যের গণতন্ত্র ধুঁকছে। পুলিস প্রশাসন দ্রুত ব্যবস্থা নিক। 

সম্প্রতি রাজ্যে এসএসসি ও প্রাইমারি টেট নিয়োগ মামলা নিয়ে যে চাপানউতোর চলছে তা নিয়েও সরব হয়েছেন রাজ্যপাল। তাঁর মন্তব্য, ''যাদের চাকরি দেওয়া হচ্ছে তারা কোনওদিন পরীক্ষাই দেয়নি। সেসব বাদ দিয়ে রাজ্যপালকে অপসারণের তৎপরতা চলছে। আচার্য পদ থেকে অপসারণের তৎপরতা চলছে।''

প্রসঙ্গত, রাজ্যপালের বদলে মুখ্যমন্ত্রীকে আচার্য পদে বসানোর জন্য বিল আনা হয়েছে। চিরকুটে ভোটগ্রহণে বিধানসভায় পাসও হয়েছে ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্স অ্যামেন্ডমেন্ট বিল ২০২২। বিল পেশ করেন চন্দ্রিমা ভট্টাচার্য। বিধানসভায় উপস্থিত ছিলেন ১৮৬ জন। 

আরও পড়ুন, Calcutta University: কলকাতা বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেবে অনলাইন নাকি অফলাইনে? রায়দান স্থগিত রাখল হাইকোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.