শিখদের নিয়ে জঘন্য রাজনীতি হচ্ছে, পাগড়ি বিতর্কে রাজ্যপালকে নিশানা পার্থর

পার্থর দাবি, অতিমারীর সময়ে রাজ্যের উন্নয়ণের ধারা বজায় রেখে চলেছেন মুখ্যমন্ত্রী। এখন পায়ের তলায় মাটি হারিয়ে রাজভবনকে ব্যবহার করছে বিজেপি

শিখদের নিয়ে জঘন্য রাজনীতি হচ্ছে, পাগড়ি বিতর্কে রাজ্যপালকে নিশানা পার্থর
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: বিজেপির নবান্ন অভিযানে প্রাক্তন সেনাকর্মী বলবিন্দর সিংয়ের সঙ্গে পুলিসের আচরণ নিয়ে পারদ চড়ছে রাজ্য রাজনীতিতে। একজন শিখের পাগড়ি খোলার বিরুদ্ধে দরবার করতে আজই কলকাতায় এসেছেন একটি শিখ প্রতিনিধি দল। তাঁরা দেখা করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে। এনিয়েই সরব হলেন পার্থ চট্টোপাধ্য়ায়।

আরও পড়ুন-চক্ষুদান হল শোভাবাজার রাজবাড়ির প্রতিমার

রবিবার বেহালার ম্য়ান্টনে কোনও রাখঢাক না করে রাজ্যপালকে নিশানা করেন পার্থ। বলেন, প্রতিদিনই রাজভবনে বসে বাংলাকে অপমান করছেন রাজ্যপাল। রোজই কুবাক্য বলেন। আজ শিখদের নিয়ে জঘন্য রাজনীতি করছেন। আগুন নিয়ে খেলছেন উনি।

বলবিন্দর সিংয়ের সঙ্গে পুলিসের ব্যবহার নিয়ে পার্থ বলেন, দোষীদের কোনও সম্প্রদায় থাকে না। আইন আইনের পথেই চলবে। রাজ্যপাল রাজভবনের ঐতিহ্য নষ্ট করছেন। বাংলার মানুষ ছেড়ে কথা বলবে না।

পার্থর দাবি, অতিমারীর সময়ে রাজ্যের উন্নয়ণের ধারা বজায় রেখে চলেছেন মুখ্যমন্ত্রী। এখন পায়ের তলায় মাটি হারিয়ে রাজভবনকে ব্যবহার করছে বিজেপি। রাজ্যপাল এখন দলীয় দায়িত্ব পালন করছেন। বাংলা সবাইকে নিয়েই চলে। শিখ সম্প্রদায়ের মানুষজনও ঘটনার নিন্দা করছেন। কিন্তু তার পরেও ওই ঘটনাকে যেভাবে চিহ্নিত করা হচ্ছে তা কাম্য নয়।

আরও পড়ুন-ফোনে কুপ্রস্তাব, অশ্লীল মেসেজ! প্রতিবাদ করায় গৃহবধূকে গুলি পড়শি যুবকের

উল্লেখ্য, রবিবার দিল্লির শিখ প্রতিনিধি দল রাজভবনে দেখা করার পর রাজ্যপাল টুইট করেন, দিল্লির শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটির প্রেসিডেন্ট মনিন্দর সিং সিরসা আজ রাজভবনে একটটি স্মারলিপি জমা দিয়েছেন। সেই স্মারকলিপিতে একজন শিখের পাগড়িকে যেভাবে অপমান করা হয়েছে তার বিচার চাওয়া হয়েছে।

এদিকে, বলবিন্দার সিংয়ের ঘটনার পরিপ্রেক্ষিতে আজ একটি টুইট করেছে রাজ্য স্বরাষ্ট্র দফতর। সেখানে বলা হয়েছে, "একটি রাজনৈতিক দল তাদের স্বার্থসিদ্ধির জন্য ইচ্ছে করে সাম্প্রদায়িকতার রং লাগানোর চেষ্টা করছে। তথ্যের বিকৃতি ঘটাচ্ছে। পুলিস আইন মেনেই তার কাজ করেছে।" 

.