বিধানসভায় সংবিধান দিবস উপলক্ষে বিশেষ অধিবেশন, মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিলেন রাজ্যপাল

সংবিধান দিবস পালন নিয়েও তৈরি হয় বিতর্ক। এই দিনটি যথাযথ পালন করতে বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকা হয়েছে বলে টুইট করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

Updated By: Nov 23, 2019, 07:03 AM IST
বিধানসভায় সংবিধান দিবস উপলক্ষে বিশেষ অধিবেশন, মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিলেন রাজ্যপাল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৬ নভেম্বর সংবিধান প্রণয়ন দিবস। সেই উপলক্ষে বিধানসভায় ২৬ ও ২৭ তারিখ বিশেষ অধিবেশন ডাকা হয়েছে। সংবিধান অক্ষুন্ন রাখার বার্তা দিয়ে ওই অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখড়কে আমন্ত্রণ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শত সমালোচনা সত্ত্বেও মুখ্যমন্ত্রীর এই অনুরোধ ফেরালেন না রাজ্যপাল। এক প্রেস বিবৃতি দিয়ে ওই অনুষ্ঠানে যোগদান করার কথা জানিয়ে দিলেন জগদীপ ধনখড়।

সংবিধান দিবস পালন নিয়েও তৈরি হয় বিতর্ক। এই দিনটি যথাযথ পালন করতে বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকা হয়েছে বলে টুইট করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার কিছুক্ষণ পরেই রাজ্যপালের টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়, ওই দিনেই রাজভবনে পালন হবে সংবিধান দিবস। মাস খানেক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

শুক্রবার, একটি প্রেস বিবৃতি জারি করে রাজ্যপাল জানান, ২৬ তারিখ বিকেলে বিধানসভার ওই অধিবেশনে অংশগ্রহণ করবেন। দেশে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর গুরুত্ব নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যপালের বার্তা, সংবিধানই দেশের সুপ্রিম আইন। প্রত্যেক নাগরিকের উচিত তা মেনে চলা। ওই বিবৃতিতে শুধুই রাজ্যসরকারের আমন্ত্রণপত্রের প্রাপ্তি স্বীকারই করেননি, রাজভবনে আয়োজিত সংবিধান দিবস অনুষ্ঠানে আরও একবার আসার অনুরোধ জানান রাজ্যপাল।     

.