রাজ্যপালকে কপ্টার দেওয়া যাবে না, এবার সরাসরি উত্তর নবান্নের

আগামী ২০ তারিখ মুর্শিদাবাদের ডোমকলে একটি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠানে যাওয়ার কথা রাজ্যপালের।

Updated By: Nov 18, 2019, 06:22 PM IST
রাজ্যপালকে কপ্টার দেওয়া যাবে না, এবার সরাসরি উত্তর নবান্নের

নিজস্ব প্রতিবেদন : ফের কপ্টার বিতর্ক। কপ্টার না পেয়ে ফের সড়কপথেই মুর্শিদাবাদে যাচ্ছেন রাজ্যপাল। আগামী ২০ তারিখ মুর্শিদাবাদের ডোমকলে একটি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠানে যাওয়ার কথা রয়েছে রাজ্যপালের। তার জন্য রাজ্য সরকারের কাছে হেলিকপ্টার চেয়েছিলেন। কিন্তু রাজ্য সরকারের তরফে সরাসরি জানিয়ে দেওয়া হল যে, "ওইদিন হেলিকপ্টার উপলব্ধ নয়। হেলিকপ্টার দেওয়া যাবে না রাজ্যপালকে।" এই নিয়ে দ্বিতীয়বার কপ্টার ইস্যুতে রাজ্য -রাজ্যপাল সংঘাত সামনে এল।

প্রসঙ্গত, গত শুক্রবার ফরাক্কায় একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রাজ্যের কাছে হেলিকপ্টার চেয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু উত্তর না মেলায়, একদিনে ৬০০ কিলোমিটার সড়ক পথে যান জগদীপ ধনখড়। রাজভবনের তরফে বিবৃতি জারি করে সেকথা জানানো হয়। তারপরই উস্কে ওঠে বিতর্ক।  

মমতা বন্দ্যোপাধ্যায় জগদীপ ধনখড়ের নাম না করে বলেন,''বিজেপির মুখপত্র হিসেবে কাজ করছে। একটা সমান্তরাল শাসন চালাচ্ছে। আমার রাজ্যেও এটা হয়েছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামো মেনে চলা উচিত। মনে রাখা দরকার, কেন্দ্র ও রাজ্য সরকার  নির্বাচিত।'' রাজ্যপাল আবার দাবি করেন, "রাজনীতির সঙ্গে প্রশাসনকে গুলিয়ে ফেলা উচিত নয়। এটা করলে গণতন্ত্রের ক্ষতি...তাঁর যাওয়ার দরকার হলে নিশ্চিতভাবে যাবেন।"

আরও পড়ুন, ইস্ট ওয়েস্ট মেট্রো: সুড়ঙ্গে টানেল বোরিং মেশিন সরানোর অনুমতি দিল হাইকোর্ট 

সেই বিতর্ক মিটতে না মিটতেই ফের নতুন করে উসকে উঠল কপ্টার বিতর্ক। উল্লেখ্য, এর আগে শান্তিপুরে রাসমেলায় অংশ নেওয়ার জন্যও হেলিকপ্টার চেয়েছিলেন রাজ্যপাল। কিন্তু সেবারও তা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছিল নবান্ন।

.