এক বস্তা সিমেন্টও নিজের ইচ্ছায় কিনতে পারবেন না, 'সিন্ডিকেট' তুলে বিস্ফোরক Governor

ভোটের মুখে সিন্ডিকেট ইস্যুতে বিস্ফোরক জগদীপ ধনখড়।

Updated By: Feb 6, 2021, 05:08 PM IST
এক বস্তা সিমেন্টও নিজের ইচ্ছায় কিনতে পারবেন না, 'সিন্ডিকেট' তুলে বিস্ফোরক Governor

নিজস্ব প্রতিবেদন: 'সাধারণ মানুষ, ছোট ব্যবসায়ী, এমনকী শিল্পপতিরাও নিজের ইচ্ছায় চলতে পারছেন না'। ভোটের মুখে এবার সিন্ডিকেট (Syndicate) নিয়ে রাজ্যের বিরুদ্ধে বিস্ফোরক রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। বললেন, 'গণতন্ত্রে স্বাধীনতার সঙ্গে আপস করা যায় না। নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারাটাই স্বাধীনতা। সিন্ডিকেটের কারণে সেই অধিকার খর্ব হচ্ছে।'

এদিন সেন্ট জেভিয়ার্স কলেজের নিউটাউনে ক্যাম্পাসে অনুষ্ঠিত হল সমাবর্তন অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে সস্ত্রীক যোগ দেন রাজ্যপাল। অনুষ্ঠানে শেষে বেরিয়ে সাংবাদিকদের সামনে সিন্ডিকেট নিয়ে রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। রাজ্যপালের অভিযোগ, 'দু'টি ইট এবং এক বস্তা সিমেন্ট কিনতে গেলেও আপনি নিজের ইচ্ছায় কিনতে পারবেন না। আপনাকে সিন্ডিকেট ধরে চলতে হবে। এটা কি চলছে রাজ্যে?'  সংবাদমাধ্যমকে তাঁর পরামর্শ, 'আপনারা সবকিছু দেখান। সরকারের ঠিক করে দেওয়া বিষয় শুধু দেখাবেন না। সবার চোখ খুলে দিন।'  রাজ্যে পালাবদলের পর থেকে নিয়মিত বাণিজ্য সম্মেলনের আয়োজন করছে সরকার। বিনিয়োগ কি আসছে? এদিন কার্যত সেই প্রশ্ন তুলে সাংবাদিকদের রাজ্যপাল বলেন, 'বাণিজ্য সম্মেলন করে রাজ্যে কত বিনিয়োগ এল তা তুলে ধরুন।'  শুধু তাই নয়, নিরপেক্ষ থাকার বার্তা দিয়ে ফের একবার সরকারি কর্মীদের সতর্ক করে দেন তিনি।

আরও পড়ুন: রাজ্যের প্রকল্প নকল করে কেন্দ্র, নাড্ডা সাহেবের হোমওয়ার্ক প্রয়োজন : দোলা সেন

প্রসঙ্গত,  রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্যের 'মধুর' সম্পর্ক কারও অজানা নয়। কখনও বাকযুদ্ধ, তো কখনও আবার টুইটে রাজভবনের সঙ্গে নবান্নের দ্বন্দ্ব লেগেই থাকে। বিধানসভা ভোটে যখন দোরগোড়ায়, তখন সিন্ডিকেটরাজ নিয়ে ধনখ়ড়ের এই আক্রমণ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

.