কেন অনেকের পর বিধানসভায় তাঁকে ভাষণ দেওয়ার জন্য ডাকা হল? গোঁসাঘরে রাজ্যপাল

সংবিধান দিবস উপলক্ষে  বিধানসভার বিশেষ অধিবেশনে ভাষণ দেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Updated By: Nov 26, 2019, 11:58 PM IST
কেন অনেকের পর বিধানসভায় তাঁকে ভাষণ দেওয়ার জন্য ডাকা হল? গোঁসাঘরে রাজ্যপাল

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বিধানসভায় সংবিধান দিবসে রাজ্য সরকারের অনুষ্ঠানে হাজির হওয়ার পর ফের সংঘাতে জড়ালেন জগদীপ ধনখড়। তিনি ক্ষোভপ্রকাশ করে জানতে চেয়েছেন, কেন অনেকের পরে তাঁকে বক্তব্য রাখতে দেওয়া হল? সাংবিধানিক প্রোটোকল ভাঙা হয়েছে বলে দাবি করেছেন রাজ্যপাল। 

সংবিধান দিবস উপলক্ষে  বিধানসভার বিশেষ অধিবেশনে ভাষণ দেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর আগে অনেকে বক্তব্য রাখেন। আর এতেই গোঁসা রাজ্যপালের। তাঁর দাবি, রাজ্যপালকে লাইনে  দাঁড় করিয়ে প্রোটোকল ভাঙা হয়েছে। এটা সংবিধানিক প্রতিষ্ঠানের অবমাননা ও অনভিপ্রেত। কীভাবে অনেকের পরে রাজ্যপালকে বলতে দেওয়া হল? প্রশ্ন তুলেছেন ধনখড়। টুইটারে আরও আক্রমণাত্নক মন্তব্য় করেছেন রাজ্যপাল। লিখেছেন, ''রাজ্যপালের অফিসকে নানাভাবে নিচু দেখানোর চেষ্টা হয়েছে। এতে অস্বস্তিকর পরিস্থিতে পড়েছি। কিন্তু দিনটির গুরুত্ব বুঝে হাজির হয়েছিলাম।''       

এদিন বিধানসভার ভাষণে রাজ্য সরকারকে কাঠগড়ায় তোলেন রাজ্যপাল। বলেন, ''পশ্চিমবঙ্গে কার্যত চ্যালেঞ্জের মুখে কাজ করতে হচ্ছে আমাকে। সাংবিধানিক অধিকারের সঙ্গে সমঝোতা করতে হচ্ছে।'' বিধায়কদের বিবেক নিয়েও প্রশ্ন তোলেন রাজ্যপাল। তার আগে মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য বিনিময়ও করেননি ধনখড়।  বিকেল সাড়ে ৫টা নাগাদ বিধানসভায় ঢোকেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁকে স্বাগত জানানোর জন্য অপেক্ষা করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর দিকে তাকাননি ধনখড়। সোজা এগিয়ে যান। এরপর আম্বেদকরের মূর্তিতে মালা দিয়ে ঢুকে যান বিধানসভার অধিবেশনকক্ষে। তখনও দাঁড়িয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এড়িয়ে যান রাজ্যপাল। এরপর নিজের ভাষণে নাম না করে তৃণমূল সরকারকে কাঠগড়ায় তোলেন জগদীপ ধনখড়।         

আরও পড়ুন- বিধানসভায় 'মোহরা' ছবির জনপ্রিয় গানের লাইন মুখ্যমন্ত্রীর গলায়, বাদ দিলেন স্পিকার
   

.