Governor CV Ananda Bose: 'একইসঙ্গে মন্ত্রী, আবার কলকাতার মেয়র কীভাবে'? ফিরহাদের পদ নিয়ে প্রশ্ন রাজ্যপালের

'যদি রাজনীতি করতে হয়, তাহলে রাজভবন থেকে বেরিয়ে বিজেপির অফিস থেকে যেন নির্বাচনে লড়েন। রাজভবনে বসে বড় বড় কথা বলা বন্ধ করা উচিত', বললেন তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার।

Updated By: Oct 1, 2023, 10:53 PM IST
Governor CV Ananda Bose: 'একইসঙ্গে মন্ত্রী, আবার কলকাতার মেয়র কীভাবে'? ফিরহাদের পদ নিয়ে প্রশ্ন রাজ্যপালের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'একইসঙ্গে মন্ত্রী, আবার কলকাতার মেয়র কীভাবে'? ফিরহাদ হাকিমে পদ নিয়ে এবার প্রশ্ন তুললেন রাজ্যপাল সিভি আনন্দ বোস! রাজ্য়ের কাছে জানতে চাইলেন, 'এটা কি অফিস অফ প্রফিটের মধ্যে পড়ছে'? সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন: Governor CV Ananda Bose: মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টে, ফের অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ রাজ্যপালের!

ঘটনাটি ঠিক কী? তখনও তিনি রাজ্যের মন্ত্রী ছিলেন। শোভন চট্টোপাধ্যায় ইস্তফা দেওয়ার পর, কলকাতার পুরসভার মেয়র হন ফিরহাদ হাকিম। কবে?  ২০১৮ সালে। কিন্তু পুর আইন অনুযায়ী, মেয়র হতে গেলে কলকাতা পুরসভার কোনও ওয়ার্ডের কাউন্সিলর হওয়া বাধ্যতামূলক। সেই আইন সংশোধন করে রাজ্য। পরে অবশ্য ভোটে দিতে কাউন্সিলর হন ফিরহাদ।

২০২১ সালে ভোটে ফের কলকাতা পুরসভায় সংখ্যাগরিষ্ট পায় তৃণমূলই। ১৩৪ ওয়ার্ডে জেতেন রাজ্য শাসকদলের প্রার্থীরা। পাঁচ বছরের জন্য এবার মেয়র হন ফিরহাদ হাকিম। মহারাষ্ট্র নিবাস থেকে কলকাতার মেয়র পদে তাঁর নাম ঘোষণা করেন স্বয়ং তৃণমূলনেত্রী। সঙ্গে মন্ত্রীও।

রাজ্যপালের প্রশ্নে কী প্রতিক্রিয়া তৃণমূলের? দলের নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, 'রাজ্যপাল কোনও নিয়ম-কানুনের ধার ধারে না। শুধু রাজ্য সরকারের কাজকর্মে নাক গলাচ্ছে! ওনার অধিকারের মধ্যে পড়ে না। এ পর্যন্ত বহু লোক এভাবে দুটি পদ সামলেছে'। সঙ্গে হুঁশিয়ারি, 'যদি রাজনীতি করতে হয়, তাহলে রাজভবন থেকে বেরিয়ে বিজেপির অফিস থেকে যেন নির্বাচনে লড়েন। কার বিরুদ্ধে লড়তে চান, বলে দিন না। যেখানে বলবেন, সেখানে। লক্ষ ভোটে হারাব আমরা এই রাজ্যপালকে। রাজভবনে বসে বড় বড় কথা বলা বন্ধ করা উচিত'।

আরও পড়ুন: Dengue Death: বয়স মাত্র ২০! ডেঙ্গিতে আক্রান্ত হয়ে প্রাণ গেল কলেজপড়ুয়ার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.