Governor CV Ananda Bose: 'রাজভবনে আসতে পারবেন না পুলিসমন্ত্রী'! এবার পাল্টা চাপ বোসের?

রাজভবনে রাজ্যে ভোট-পরবর্তী হিংসার অভিযোগ জানাতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন দুশো জন 'ঘরছাড়া' বিজেপি কর্মীকেও। কিন্তু ততক্ষণে রাজভবনে চারদিকে রীতিমতো ব্যারিকে়ড করে ফেলেছে পুলিস। তিনদিকের গেটই কার্যত অবরুদ্ধ। অভিযোগ, শুভেন্দুকে রাজভবনে ঢুকতে বাধা দেওয়া হয়। শেষপর্যন্ত রাজ্যপালের সঙ্গে দেখা না করেই ফিরে যেতে হয় রাজ্যের বিরোধী দলনেতাকে। কবে? গতকাল, বৃহস্পতিবার।

Updated By: Jun 14, 2024, 10:56 PM IST
Governor CV Ananda Bose: 'রাজভবনে আসতে পারবেন না পুলিসমন্ত্রী'! এবার পাল্টা চাপ বোসের?

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ভোট মিটতেই রাজভবন-নবান্ন সংঘাত! 'আক্রান্তদের রাজ্যপালের দেখা না হওয়া পর্যন্ত রাজভবনে আসতে পারবেন না পুলিসমন্ত্রী', এবার 'পাল্টা চাপ' দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সঙ্গে নির্দেশ, 'রাজভবনে দায়িত্বে থাকা সব পুলিসকর্মীকে বদলে ফেলা হবে'।

আরও পড়ুন:  Assembly By Election: উপনির্বাচনে চমক! বাগদায় তৃণমূল প্রার্থী মমতাবালার ঠাকুরের মেয়ে মধুপর্ণা...

ঘটনাটি ঠিক কী? রাজভবনে রাজ্যে ভোট-পরবর্তী হিংসার অভিযোগ জানাতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন দুশো জন 'ঘরছাড়া' বিজেপি কর্মীকেও। কিন্তু ততক্ষণে রাজভবনে চারদিকে রীতিমতো ব্যারিকে়ড করে ফেলেছে পুলিস। তিনদিকের গেটই কার্যত অবরুদ্ধ। অভিযোগ, শুভেন্দুকে রাজভবনে ঢুকতে বাধা দেওয়া হয়। শেষপর্যন্ত রাজ্যপালের সঙ্গে দেখা না করেই ফিরে যেতে হয় রাজ্যের বিরোধী দলনেতাকে। কবে? গতকাল, বৃহস্পতিবার।

এদিকে চুপ করে বসে নেই শুভেন্দুও। রাজভবনে পুলিসি বাধার অভিযোগে হাইকোর্টর দ্বারস্থ হয়েছিলেন তিনি। বিচারপতির অমৃতা সিনহার নির্দেশ, 'রাজ্যপাল অনুমতি দিলে দেখা করতে পারেন শুভেন্দু অধিকারী'। বিচারপতির প্রশ্ন, 'রাজ্যপালকে কি গৃহবন্দি করে রাখা হয়েছে ? যদি সেটা না হয় তাহলে কেন তাঁর অনুমতিক্রমে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না কেন'?

এর আগে, গতকাল, বৃহস্পতিবারই শুভেন্দু বলেছিলেন, 'রাজ্যপালের লিখিত অনুমতি আছে। ১৪৪ নামের আটকানো যায় না. আমরা মিছিল করে যায় না। আমরা মিছিল করে যায়নি, সবাই গাড়িতে ছিল'।  ১৯ জুন রাজভবনের সামনে ধরনায় বসতে চেয়ে কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েলকে চিঠি দিয়েছেন তিনি।

আরও পড়ুন:  Acropolis Mall Fire: অ্যাক্রোপলিস মলে আগুন! ঘন কালো ধোঁয়া চারদিকে, আতঙ্কে হুড়োহুড়ি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.