কৃষক আত্মহত্যায় মুখ্যমন্ত্রীর থেকে পৃথক অবস্থান রাজ্যপালের

রাজ্যে কৃষক আত্মহত্যা নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য কার্যত নস্যাত্‍ করে দিলেন রাজ্যপাল এম কে নারায়ণন। সোমবার তিনি বলেন, রাজ্যে ঋণের দায়ে আত্মঘাতী হচ্ছেন কৃষকরা।

Updated By: Jan 23, 2012, 08:16 PM IST

রাজ্যে কৃষক আত্মহত্যা নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য কার্যত নস্যাত্‍ করে দিলেন রাজ্যপাল এম কে নারায়ণন। সোমবার তিনি বলেন, রাজ্যে ঋণের দায়ে আত্মঘাতী হচ্ছেন কৃষকরা। এর আগে একাধিকবার মুখ্যমন্ত্রী বলেছিলেন কৃষক আত্মহত্যা পারিবারিক কারণে। এই নিয়ে দ্বিতীয়বার কোনও ইস্যুতে মুখ্যমন্ত্রীর সম্পূর্ণ বিপরীত অবস্থান নিলেন রাজ্যপাল।
রাজ্যে একের পর এক কৃষক আত্মহত্যা ঋণের দায়ে নয়। তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েতি রাজ সম্মেলনে এই যুক্তিই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু মুখ্যমন্ত্রীর সেই বক্তব্যকে কার্যত উড়িয়ে দিলেন রাজ্যপাল এম কে নারায়ণন।
এর আগে বেশ কয়েকটি কলেজে অধ্যক্ষ ও শিক্ষক নিগ্রহের ঘটনাকে ছোট ঘটনা বলেছিলেন মুখ্যমন্ত্রী। ওই একই ঘটনাকে রাজ্যপাল অত্যন্ত গুরুতর বলে মন্তব্য করেছিলেন। গত আটমাসে দুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ইস্যুতে মুখ্যমন্ত্রীর বক্তব্যের সম্পুর্ণ বিপরীত অবস্থান নিলেন রাজ্যপাল। এর থেকে স্পষ্ট, কলেজে অধ্যক্ষ নিগ্রহ বা কষকদের আত্মহত্যার মত স্পর্শকাতর ইস্যুতে সরকারের কাজে সন্তুষ্ট নন রাজ্যপাল।

.