নজরে একুশের বিধানসভা ভোট, প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে এল কমিশনের ফুলবেঞ্চ

বৃহস্পতিবার থেকে শুরু ম্য়ারাথন বৈঠক।

Updated By: Jan 20, 2021, 10:35 PM IST
নজরে একুশের বিধানসভা ভোট, প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে এল কমিশনের ফুলবেঞ্চ

নিজস্ব প্রতিবেদন: একুশের নির্বাচন (West Bengal Assembly Election 2021) ঘিরে তৎপরতা তুঙ্গে। ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে এবার রাজ্যে এল নির্বাচন কমিশন ফুলবেঞ্চ। সন্ধ্যায় অসম থেকে কলকাতা বিমানবন্দরে পৌঁছন জাতীয় নির্বাচন কমিশনার সুনীল আরোরা-সহ ফুলবেঞ্চের ৭ সদস্য। দুপুরেই দিল্লি থেকে চলে এসেছেন উপনির্বাচন কমিশনার (Deputy Election Commissioner) সুদীপ জৈনও। আগামীকাল অর্থাৎ বৃহস্পতি ও শুক্রবার দফায় দফায় মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, জেলাশাসক, পুলিশ সুপার-সহ প্রশাসনিক আধিকারিক ও রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করবে কমিশনের ফুলবেঞ্চ।

সাধারণভাবে মে মাসে রাজ্যে বিধানসভা ভোট হয়। তবে এবার কি নির্বাচন এগিয়ে আসবে? দ্বিতীয় দফায় প্রস্তুতি খতিয়ে দেখতে এসে তেমনই ইঙ্গিত দিয়ে গিয়েছে উপ নির্বাচন  কমিশনার সুদীপ জৈন। নির্ঘণ্ট ঘোষণা না হলেও এখন থেকেই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অভিযোগ তুলেছে বিরোধীরা। গত বৃহস্পতিবার জেলাশাসক (DM), পুলিস সুপার (SP) ও পুলিস কমিশনারদের (CP) সঙ্গে ম্যারাথন বৈঠক করেন উপ নির্বাচন কমিশনার। এরপর কমিশনের তরফে নির্দেশিকা জারি করা জানানো হয়, এবার থেকে প্রতি শুক্রবার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দিল্লিতে রিপোট পাঠাতে হবে জেলাশাসক ও পুলিস সুপারদের। কমিশন সূত্রের খরব, বাংলায় ভোটের প্রস্তুতি নিয়ে ইতিমধ্য়েই কমিশনের ফুলবেঞ্চের কাছে রিপোর্ট জমা দিয়েছেন উপ নির্বাচন কমিশনার।

আরও পড়ুন: ভোটের আগে নিরাপত্তার দায়িত্ব নিক কেন্দ্রীয় বাহিনী , স্বস্তি পাবে বাংলার মানুষ: মুকুল রায়

জানা গিয়েছে, এদিন কলকাতায় পৌঁছানোর পর হোটেলেই রাজ্যের নির্বাচনী আধিকারিক আরিজ আফতারের সঙ্গে বৈঠক করেছে কমিশনের ফুল বেঞ্চ। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার বৈঠক হবে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, জেলাশাসক ও পুলিস সুপারের সঙ্গে। শুক্রবার মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ইলেক্টোরিয়াল অফিসার, নোডাল অফিসার-সহ প্রশাসন ও নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন ফুলবেঞ্চের সদস্যরা। 

.