Kolkata Bread Cost: রবিবার থেকে বাড়ছে পাউরুটির দাম, কত টাকা বেশি গুণতে হবে জানেন?

২০১৮-তে শেষবার পাউরুটির দাম বাড়ে

Updated By: Jan 29, 2022, 08:00 PM IST
Kolkata Bread Cost: রবিবার থেকে বাড়ছে পাউরুটির দাম, কত টাকা বেশি গুণতে হবে জানেন?

নিজস্ব প্রতিবেদন: রবিবার থেকে বাড়তে পারে মধ্যবিত্তের খরচ। কারণ, ৩০ জানুয়ারি থেকে বাড়তে চলেছে পাউরুটির দাম। অন্তত তেমনটাই ঘোষণা করেছে দ্য জয়েন্ট অ্যাকশন কমিটি অফ দ্য ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যাসোসিয়েশন। যদিও এই দাম বৃদ্ধির ঘোষণার বিরোধিতা করেছে পশ্চিমবঙ্গ বেকারি শ্রমিক ও লাইন্সম্যান ইউনিয়ন।

জানা গিয়েছে, কাঁচামালের দাম বেড়ে যাওয়ায় পাউরুটর দাম বাড়ানোর ঘোষণা করেছেন দ্য জয়েন্ট অ্যাকশন কমিটি অফ দ্য ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইদ্রিশ আলি। তিনি জানান, পাউরুটি তৈরির সমস্ত উপকরণ যেমন জ্বালানী, ভোজ্য তেল, ময়দা, চিনি, বনস্পতি, ঈস্ট, প্লাস্টিকের মোড়ক এবং ফয়েলের দাম বেড়ে গিয়েছে। তাই পাউরুটির দাম না বাড়ালে চলছিল না। তাঁর ঘোষণা মতো, সোমবার থেকে পাউন্ড প্রতি ৪ টাকা করে বাড়তে পারে পাঁউরুটির দাম। 

অন্যদিকে, পশ্চিমবঙ্গ বেকারি শ্রমিক ও লাইন্সম্যান ইউনিয়নের সাধারণ সম্পাদক সত্যব্রত ঘোষ জানান, করোনা সংক্রমণের জেরে পাউরুটির চাহিদা কমেছে। শ্রমিকের সংখ্যা কমেছে। বেকারি শিল্পের সঙ্গে জড়িত ছিলেন এমন অনেকেই বাড়ি ফিরে গিয়েছেন। সঙ্গে উৎপাদনও কমেছে ৫০ শতাংশ। এই অবস্থায় গোটা বেকারি শিল্পই প্রায় মুখ থুবরে পড়েছে। এখন দাম বাড়ালে আরও সমস্যা বাড়বে।

এর আগে ২০১৮-তে শেষবার পাউরুটির দাম বাড়ে। রাজ্যের গরীব, নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত মানুষের সস্তার, পুষ্টিকর খাবার হল পাউরুটি। অগ্নিমূল্যের বাজারে কম টাকার পাউরুটি খেয়ে অনেকেই দিন গুজরান করেন। তাই এখন এর দাম বাড়লে একটা বড় অংশের মানুষ সমস্যায় পড়বে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন: Kalna Wife Assault Case: পরপর কন্যা সন্তানের জন্ম! গৃহবধূর যৌনাঙ্গে রড ঢুকিয়ে 'নির্যাতন' স্বামীর

আরও পড়ুন: Bhangar Extramarital Affairs Case: প্রতিবেশী 'বৌদি'র সঙ্গে স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্ক! প্রতিবাদ করায় চরম পরিণতি মহিলার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.