খাগরাগড় বিস্ফোরণ কাণ্ডে রাজ্যের তিন জেলা থেকে গ্রেফতার আরও ৪

বর্ধমান বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার আরও চার। রাজ্যের তিন জেলা থেকে গতকালই মোট চার জঙ্গিকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA. ধৃতরা হলেন ডালিম শেখ, মতিউর রহমান, হাবিবুর রহমান, গিয়াসুদ্দিন মুন্সী।  মঙ্গলবার মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করা হয় হাবিবুর রহমানকে। ডালিম শেখকে ধরা হয় বীরভূম থেকে। মতিউর রহমান ও জিয়াকুদ্দিনকে নদিয়া জেলা থেকে গ্রেফতার করা হয়  ।

Updated By: Jan 28, 2015, 06:12 PM IST
খাগরাগড় বিস্ফোরণ কাণ্ডে রাজ্যের তিন জেলা থেকে গ্রেফতার আরও ৪

কলকাতা: বর্ধমান বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার আরও চার। রাজ্যের তিন জেলা থেকে গতকালই মোট চার জঙ্গিকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA. ধৃতরা হলেন ডালিম শেখ, মতিউর রহমান, হাবিবুর রহমান, গিয়াসুদ্দিন মুন্সী।  মঙ্গলবার মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করা হয় হাবিবুর রহমানকে। ডালিম শেখকে ধরা হয় বীরভূম থেকে। মতিউর রহমান ও জিয়াকুদ্দিনকে নদিয়া জেলা থেকে গ্রেফতার করা হয়  ।

NIA-এর হাতে ধৃত আরও চার

ডালিম শেখ@ ফাইজুল হুক শেখ: JMB-র ফুলটাইম মেম্বর ছিল শেখ। JMB জঙ্গিদের জন্য গোপন ঘাঁটি তৈরি করেছিল সে।  JMB-র জন্য অর্থ সংগ্রহ করা ছিল তাঁর দায়িত্ব। ভারতীয় নাগরিকদের জামাত-উল-মুজাহিদ্দিনের মনোভাবে প্রভাবিত করার কাজও শুরু করেছিল ডালিম শেখ।

মতিউর রহমান@ নুর আলম: দীর্ঘদিন ধরে JMB-র হয়ে কাজ করছিল। সাকিল জাগির  বোরখা ঘরে কাজ করত মতিউর। তার আড়ালেই বিস্ফোরক যোগানের দায়িত্ব ছিল মতিউরের। বেলডাঙার যে সমস্ত ডেরায় নাশকতার তালিম দেওয়া হত ও বিস্ফোরক তৈরি করা হত, সেই সেমস্ত ঘাঁটি গুলিকে লোকচক্ষুর আড়ালে রাখার দায়িত্ব ছিল মতিউরের।

 হাবিবুর রহমান : JMB-র সঙ্গে ঘনিষ্ট সম্পর্ক। বর্ধমান কাণ্ডে আগে গ্রেফতার হওয়া সাজিদের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রেখে চলছিল হাবিবুর।  মুর্শিদাবাদের মকিনগর মাদ্রাসায়  ট্রেনিং দেওয়ার কয়াজ করত হাবিবুর।

গিয়াসুদ্দিন : সস্ত্রীক জামাত-উল-মুজাহিদ্দিনের নাশকতার প্রশিক্ষণ নেয় গিয়াসুদ্দিন। JMB-র যারা এদেশে আসত তাঁদের নিরাপদ আশ্রয় দেওয়ার কাজ করত গিয়াসুদ্দিন। যেমন  নাসিরুলকে আশ্রয় দেয় গিয়াসুদ্দিন। বিভিন্ন মাদ্রাসায় গিয়ে নাশকতার প্রশিক্ষন দিত গিয়াসুদ্দিন।

 

.