Hafiz Alam Sairani: ফরওয়ার্ড ব্লক ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন, প্রয়াত প্রাক্তন মন্ত্রী হাফিজ আলম সৈরানি

Hafiz Alam Sairani: বহুদিন ফরওয়ার্ড ব্লকে থাকার পর দলের সঙ্গে তাঁর মতবিরোধ শুরু হয়ে যায়। ২০২২ সালের সেপ্টম্বর মাসে তিনি দলের সদস্যপদ ও নেতৃত্ব থেকে ইস্তফা দেন

Updated By: Oct 28, 2024, 06:50 PM IST
Hafiz Alam Sairani: ফরওয়ার্ড ব্লক ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন, প্রয়াত প্রাক্তন মন্ত্রী হাফিজ আলম সৈরানি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী হাফিজ আলম সৈরানি(৬৪)। ফুসফুসে ক্যানসার ধরা পড়েছিল তাঁর। ভর্তি ছিলেন কলকাতার এসএসকেএম হাসপতালে। সেখানেই সোমবার তাঁর মৃত্যু হয়।

দীর্ঘদিন ফরওয়ার্ড ব্লকে ছিলেন উত্তর দিনাজপুরের প্রভাবশালী এই নেতা। ১৯৯৬ সালে ভোটে জিতে রাজ্যের মন্ত্রী হন সৈরানি। তাঁর দাদা ছিলেন রমজান আলি। কলকাতার এমএলএ হস্টেলে তাঁর মৃত্যু হয়। তার পরই গোয়ালপোখর আসনে লড়াই করে বিধায়ক হন হাফিজ আলি সৈরানি এবং মন্ত্রীও হন। ২০০৬ সালে তিনি হেরে যান দীপা দাস মুন্সীর কাছে।

আরও পড়ুন-পরিবারের সায় নেই, ভিডিয়ো কলেই আত্মহত্যা যুগলের

বহুদিন ফরওয়ার্ড ব্লকে থাকার পর দলের সঙ্গে তাঁর মতবিরোধ শুরু হয়ে যায়। ২০২২ সালের সেপ্টম্বর মাসে তিনি দলের সদস্যপদ ও নেতৃত্ব থেকে ইস্তফা দেন। পাশাপাশি তাঁর ভাইপো ইমরান আলি রমজ দলের কর্মপদ্ধতি নিয়ে একপ্রকার বিদ্রোহ করে বসেন। শেষপর্যন্ত ইমরান ও হাফিজ দুজনই ফরওয়ার্ড ব্লক ছেড়ে কংগ্রেসে যোগ দেন। ২০২৩ সালে তাঁকে প্রদেশ কংগ্রেসের সহ-সভাপতি হিসেবে নিয়োগ করা হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.