ভিড়ে ঠাসা হাওড়া স্টেশনে সাতসকালে গুলির ঘটনায় বিভাগীয় তদন্ত

ভিড়ে ঠাসা হাওড়া স্টেশন। কর্তব্যরত আরপিএফ জওয়ানের ইনসাস রাইফেল থেকে গুলি ছুটে লাগল প্ল্যাটফর্মের সিলিংয়ে। এর জেরে ছড়িয়ে পড়ে আতঙ্ক। কিন্তু কীভাবে ঘটল এমন ঘটনা? বিভাগীয় তদন্ত শুরু করেছে আরপিএফ।

Updated By: Sep 28, 2015, 08:32 PM IST

ওয়েব ডেস্ক: ভিড়ে ঠাসা হাওড়া স্টেশন। কর্তব্যরত আরপিএফ জওয়ানের ইনসাস রাইফেল থেকে গুলি ছুটে লাগল প্ল্যাটফর্মের সিলিংয়ে। এর জেরে ছড়িয়ে পড়ে আতঙ্ক। কিন্তু কীভাবে ঘটল এমন ঘটনা? বিভাগীয় তদন্ত শুরু করেছে আরপিএফ।

সকাল ৭.৩০

সপ্তাহের প্রথমদিন। হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্স। সতেরো নম্বর প্ল্যাটফর্মে সবে এসে দাঁড়িয়েছে লোকাল ট্রেন। ট্রেন থেকে নেমে গেটের দিকে এগোচ্ছে নিত্যযাত্রীদের  ভিড়। ঠিক সেই সময় দু দুবার গুলির শব্দ।  

জানা যায়, কর্তব্যরত আরপিএফ জওয়ান সতীশ কুমারের  ইনসাস রাইফেল থেকে গুলি ছুটে যায় প্ল্যাটফর্মের সিলিংয়ে।

ব্যস্ত সময়ে হাওড়া স্টেশনের মতো জায়গায় এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।

কী করে গুলি ছুটল রাইফেল থেকে?  সদুত্তর দিতে পারেননি ওই জওয়ান। ভুলবশতই তাঁর রাইফেল থেকে গুলি ছিটকেছে,  দাবি রেল পুলিসের। ঘটনার বিভাগীয় তদন্ত শুরু করেছে আরপিএফ। তবে রেলের এই  দাবি নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

দুটি গুলিই সতেরো নম্বর প্ল্যাটফর্মের সিলিংয়ে লাগে। তবে যে দুটি জায়গায় গুলি দুটি লাগে, সেদুটির মধ্যে দূরত্ব অনেকটা।ভুলবশত গুলি বেরিয়ে গিয়ে থাকলে, সিলিংয়ের একই জায়গায় গুলি লাগার কথা।

ফলে কীভাবে গুলি ছুটল জওয়ানের রাইফেল থেকে সে নিয়ে প্রশ্ন থেকেই গেল।

 

.