কালীঘাট ব্রিজ পরিদর্শনে ফিরহাদ, সমস্যা দেখলেই মন্ত্রীকে সরাসরি হোয়াটস অ্যাপ!

কোনও সেতুতে ফাটল ধরেছে কিনা, বা কোনও সেতু হেলে পড়েছে কিনা, তা জানার জন্য কমিটি সেতুগুলিতে সেন্সর লাগানোর  সুপারিশ করা হবে নবান্ন সূত্রে খবর।  

Updated By: Sep 20, 2018, 01:34 PM IST
 কালীঘাট ব্রিজ পরিদর্শনে ফিরহাদ, সমস্যা দেখলেই মন্ত্রীকে সরাসরি হোয়াটস অ্যাপ!

নিজস্ব প্রতিবেদন:   বেরিয়ে গিয়েছে দাঁত-নখ। হাড় জিরজিরে চেহারা। রুগ্ন দশাতেই চলছিল পরিষেবা। কিন্তু সপাটে জবাব দিয়েছে মাঝেরহাট ব্রিজ। তাই এবার ওদের  রক্ষণাবেক্ষণে  নজর পড়েছে।  ব্রিজ পরিদর্শন শুরু করলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফরিহাদ হাকিম। শুরু হল মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়ের এলাকা কালীঘাট থেকে। বৃহস্পতিবার সকালে কালীঘাট ব্রিজ পরিদর্শন করলেন তিনি। সঙ্গে রয়েছে আইআইটি খড়্গপুরের বিশেষজ্ঞ টিম।

বৃহস্পতিবার সকালে স্পিড বোট করে কালীঘাট ব্রিজের নীচ দিয়ে ঘোরেন মন্ত্রী ও ইঞ্জিনিয়াররা। ব্রিজটি ভালোভাবে পরিদর্শন করেন তাঁরা। তবে ব্রিজটির অবস্থা যে খুব একটা ভালো নয়, তা স্পষ্ট জানিয়ে দেয় বিশেষজ্ঞ দল।

দূষণের জেরে ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়েছে।  ব্রিজটির দেওয়ালে বেশ কিছু চাঙর খসে পড়ছে। এই ব্রিজটিকেও আকড়ে ধরে বেড়ে উঠেছে আগাছা। ব্রিজটি সংস্কারের কাজ আগামী তিন দিনের মধ্যেই শুরু করতে হবে বলে জানিয়ে দেন ইঞ্জিনিয়াররা।

আরও পড়ুন: শুরু আজ, চলবে পুজোতেও! নিম্নচাপের বৃষ্টিতে পুজোর কোন কোন দিন ভিজবে কলকাতা, দক্ষিণবঙ্গ জেনে নিন

প্রসঙ্গত, কোনও সেতুতে ফাটল ধরেছে কিনা, বা কোনও সেতু হেলে পড়েছে কিনা, তা জানার জন্য কমিটি সেতুগুলিতে সেন্সর লাগানোর  সুপারিশ করা হবে নবান্ন সূত্রে খবর।   কালীঘাট ব্রিজের পর এদিন ঢাকুরিয়া ব্রিজ, বিজন সেতুও পরিদর্শন করেন তাঁরা। অন্যান্য ব্রিজগুলিও পরিদর্শন করা হবে।

আরও পড়ুন: ঘরে মা, বাবা ও মায়ের পুরুষ বন্ধু! পুজোর বাজার সেরে ফেরার পর তিন জনকে ঘরের মধ্যে যে অবস্থায় দেখলেন ছেলেমেয়ে

এবার থেকে ব্রিজের বেহাল দশা সংক্রান্ত বিষয়ে তথ্য জানাতে খোলা হল একটি হোয়াটস অ্যাপ নম্বর।  নম্বরটি হল ৯৮৩০০৩৭৪৯৩।   যাতায়াতের পথে কোনও ব্রিজের অবস্থা খারাপ দেখলে এবার থেকে সাধারণ মানুষ এই নম্বরে হোয়াটস অ্যাপ করে বিষয়টি জানাতে পারেন।  বিষয়টি খতিয়ে দেখবে পদক্ষেপ করবে রাজ্য সরকার।

.