টানেলের মধ্যেই মেট্রো রেকে আগুন, ধোঁয়ায় অসুস্থ বহু যাত্রী

বৃহস্পতিবার  বিকাল সওয়া পাঁচটা নাগাদ কবি সুভাষগামী মেট্রোর একটি এসি কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখেন যাত্রীরা। 

Updated By: Dec 27, 2018, 06:44 PM IST
টানেলের মধ্যেই মেট্রো রেকে আগুন, ধোঁয়ায় অসুস্থ বহু যাত্রী

নিজস্ব প্রতিবেদন:  ফের মেট্রোয় আগুন আতঙ্ক। অসুস্থ বহু যাত্রী। তাঁদের মধ্যে ১৫-১৬ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের এসএসকেএম-এ ভর্তি করা হয়েছে। 

বৃহস্পতিবার  বিকাল সওয়া পাঁচটা নাগাদ কবি সুভাষগামী মেট্রোর একটি এসি কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখেন যাত্রীরা। টানেলের মধ্যে মেট্রোর এসি কামরায় আগুন লেগে যায়।  আতঙ্কিত ছড়িয়ে পড়ে মুহূর্তের মধ্যে।  ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন কমপক্ষে ৫০ জন যাত্রী। ঘটনাস্থলে পৌঁছেছে মেট্রো রেল আধিকারিকরা।  এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, পার্কস্ট্রিট থেকে সবে মেট্রোটি ছেড়েছিল। স্টেশন ছেড়ে ১০ মিটার যাওয়ার পর টানেলের মধ্যে মেট্রো রেকে আগুন লেগে যায়। 

 

কী কারণে ধোঁয়া, তা খতিয়ে দেখা হচ্ছে। বেশ কয়েকজন যাত্রী অজ্ঞান হয়ে পড়েছেন। 

কাচ ভেঙে অনেক যাত্রী বেরনোর চেষ্টা করতে থাকেন। এর ফলে বেশ কয়েকজন যাত্রী আহত হন। হাত কেটে রক্ত বেরিয়ে গিয়েছে অনেক যাত্রীর। এই মুহূর্তে আপ ও ডাউন লাইনের সব মেট্রো চলাচল বন্ধ। শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১ টি ইঞ্জিন। উদ্ধারকারীরা জানলার কাচ ভেঙে যাত্রীদের বার করে আনেন। তবে মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। মেট্রোর মধ্যে আটকে থেকে অনেকবার ফোন করে অফিসে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল, কিন্তু কেউই ফোন ধরেননি বলে অভিযোগ বহু যাত্রীর। ২০ মিনিট টানেলে দাঁড়িয়ে থাকে মেট্রো। যাত্রীরা জানলার কাচ ভেঙে ৭-৮ ফুট উচু থেকে লাফ দেন। টানেলে ধরে বহু যাত্রী হেঁটে এসে স্টেশনে পৌঁছন।  যদিও মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় দাবি করেন, উদ্ধারকার্যে তাঁরা সন্তুষ্ট। 

.