২০১৫-র Meme টেনে সায়নীর নামে অভিযোগ দায়ের বিজেপির তথাগতর

এরপর সেই অভিযোগপত্র টুইট করে তথাগত রায় লিখেছেন, আপনার বিরুদ্ধে কলকাতা পুলিসের কাছে অভিযোগ দায়ের হয়েছে। 

Updated By: Jan 17, 2021, 01:31 PM IST
২০১৫-র Meme টেনে সায়নীর নামে অভিযোগ দায়ের বিজেপির তথাগতর

নিজস্ব প্রতিবেদন: ঘটনার সূত্রপাত আপনার রায় শো-এ মন্তব্যের পর থেকেই। লাগাতার টুইট যুদ্ধের পর এবার সায়নি ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ জানালেন বিজেপি নেতা তথাগত রায়। পুরনো একটি পোস্টের কথা টেনে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ তুলে রবীন্দ্র সরোবর থানায় এফআইআর করেছেন তথাগত। 

এরপর সেই অভিযোগপত্র টুইট করে তথাগত রায় লিখেছেন, আপনার বিরুদ্ধে কলকাতা পুলিসের কাছে অভিযোগ দায়ের হয়েছে। গুয়াহাটির এক ব্যক্তি আমাকে বলেছেন আপনার মিম তাঁর ধর্মীয় ভাবাবেগকে আঘাত করেছে এবং তিনিও অভিযোগ দায়ের করছেন। আমি আশা করি অসম পুলিস বিষয়টি বিবেচনা করবে। 

জি চব্বিশ ঘণ্টার আপনার রায় অনুষ্ঠানে সায়নির মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয় রাজ্য রাজনীতিতে। পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বলতে গিয়ে সায়নী বলেছিলেন, যে ভাবে জয় শ্রীরাম স্লোগানটিকে রণধ্বনিতে পরিণত করা হয়েছে, তা ভুল। ঈশ্বরের নাম ভালবেসে বলা উচিত। এর পরেই এক ইউজার টুইট করে আক্রমণ করেন সায়নীকে। আর এরপরই সোশ্যাল মিডিয়ায় তীব্র বাগযুদ্ধে জড়িয়ে পড়েন অভিনেত্রী সায়নি ঘোষ এবং  বিজেপি নেতা তথাগত রায়। 

এর পরেই থানায় অভিযোগ দায়ের করেন তথাগত রায়। সোশ্যাল মিডিয়ায় হিন্দু দেবতা নিয়ে সায়নির পোস্ট করা একটি ছবিকে উল্লেখ করে আইনের দ্বারস্থ হয়েছেন তথাগত। সায়নির বিরুদ্ধে, ইচ্ছাকৃত ও বিদ্বেষমূলকভাবে  ধর্মীর ভাবাবেগে আঘাত হানার অভিযোগ এনেছেন তথাগত। যদিও সায়নির দাবি ২০১৫ সালে পোস্ট করা ওই ছবিটির বিষয়ে তিনি কিছুই জানতেন না। টুইট তাঁর অগোচরে করা হয়েছিল এবং পরে যখন জানতে পারেন ছবিটি ডিলিট করে দিয়েছিলেন। 

পোস্টে সায়নী লেখেন, আমি আগেই বলেছি ২০১৫ সালের টুইটটির বিষয়ে আমি অবগত ছিলাম না এবং যে মুহূর্তে সেটি আমার নজরে আসে আমি সেটার নিন্দা করে সবাইকে জানিয়ে পোস্ট ডিলিট করি। আমার নিজের ধর্মকে আঘাত করার কোনও ইচ্ছা আমার কোনওদিন ছিল না।'

.