প্রশ্নের মুখে অর্থনৈতিক হাব, শিলান্যাসে থাকছেন না কেন্দ্রীয় অর্থমন্ত্রী

রাজারহাটে অর্থনৈতিক হাব নিয়ে দেখা দিয়েছে জটিলতা। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সহায়তা ছাড়া এই অর্থনৈতিক হাব সম্ভব নয়। কিন্তু আজকের শিলান্যাস অনুষ্ঠানে থাকছেন না কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়।

Updated By: Mar 10, 2012, 12:23 PM IST

রাজারহাটে অর্থনৈতিক হাব নিয়ে দেখা দিয়েছে জটিলতা। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সহায়তা ছাড়া এই অর্থনৈতিক হাব সম্ভব নয়। কিন্তু আজকের শিলান্যাস অনুষ্ঠানে থাকছেন না কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়। এমনকী যে আর্থিক সংস্থাটি হিডকোর সঙ্গে যৌথভাবে হাবের প্রকল্পটি করছিল, সেই সংস্থাকেও সরানো হয়েছে। নতুন সরকারের সিদ্ধান্ত, হিডকো একাই প্রকল্পটি করবে। এর আগে বাম আমলে যখন রাজারহাটে অর্থনৈতিক হাবের প্রথমবার শিলান্যাস হয়েছিল, সেসময় উপস্থিত ছিলেন প্রণব মুখোপাধ্যায়।

ইতিমধ্যেই পুরনো প্রকল্পের কাজ অনেক দূর এগিয়ে গিয়েছে। প্রসঙ্গত, গত বছর রেলমন্ত্রী থাকাকালীন আমন্ত্রণ পেয়েও রাজারহাটে অর্থনৈতিক হাবের শিলান্যাস অনুষ্ঠানে যাননি মমতা বন্দ্যোপাধ্যায়। রাজারহাটের জমি অধিগ্রহণ নিয়ে আপত্তি থাকায় এই প্রকল্পের বিরোধিতা করেছিলেন রাজ্যের তত্কালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ আজ একই প্রকল্পের দ্বিতীয়বার শিলান্যাস করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার পর আগের সরকারের একাধিক প্রকল্প ইতিমধ্যেই বাতিল করেছে নতুন সরকার। কিন্তু এক্ষেত্রে, রাজ্যের বিনিয়োগের স্বার্থে শিল্পমহলকে `ইতিবাচক বার্তা` দিতেই আরও একবার শিলান্যাস হয়ে যাওয়া প্রকল্পের ফের শিলান্যাসের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার বলে মনে করছে রাজনৈতিক মহল।
কিন্তু প্রকল্পের কাজ এতদূর এগিয়ে যাওয়ার পর রাজ্য সরকারের নতুন সিদ্ধান্তে প্রশ্নের মুখে রাজারহাট অর্থনৈতিক হাবের ভবিষ্যত্‍।

.