Zee ২৪ ঘণ্টা Exclusive: 'মন্ত্রিত্ব থাকলেও কর্পোরেশনই সবচেয়ে পছন্দের', বলছেন ফিরহাদ

আবেগে ভাসলেন অনুগামীদের প্রিয় 'ববি দা'।

Updated By: Dec 28, 2021, 03:27 PM IST
Zee ২৪ ঘণ্টা Exclusive: 'মন্ত্রিত্ব থাকলেও কর্পোরেশনই সবচেয়ে পছন্দের', বলছেন ফিরহাদ

নিজস্ব প্রতিবেদন: দু'দশকেরও বেশি সময় ধরে রাজনীতির সঙ্গে যুক্ত। একাধিকবার কলকাতা পুরনিগমের (Kolkata Municipal Corporation) কাউন্সিলর। তিনবারের মন্ত্রী। দল ও প্রশাসনিক স্তরে সামলেছেন বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব। সবকিছুর মধ্য়ে কোনটা তাঁর সবচেয়ে পছন্দের। Zee ২৪ ঘণ্টাকে জানালেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

দ্বিতীয়বারের জন্য কলকাতা পুরনিগমের মেয়র (Mayor of Kolkata Municipal Corporation) হয়ে মঙ্গলবার বেশ আবেগাপ্লুত দেখায় মহানাগরিককে। Zee ২৪ ঘণ্টার সঙ্গে সেই আবেগ ভাগ করে নেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি বলেন, "এত বড় জয়ের পর মানুষের প্রত্যাশা অনেক। সেই প্রত্যাশা পূরণের জন্য আমাদের সকলকে লড়তে হবে। সকলকে ঝাঁপিয়ে পড়তে হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নপূরণ করতে হবে।" 

দ্বিতীয়বার মেয়র হিসেবে যেখানে শপথ নেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এক সময় সেখানে বক্তব্য পেশ করেছিলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। এই নিয়ে কথা বলতে গিয়েও আবেগে ভাসলেন অনুগামীদের প্রিয় 'ববি দা'। তিনি জানান, গুণী মানুষদের ধারে কাছে পৌঁছতে পারবেন না। তবে তাঁদের নখের যোগ্য হওয়ার চেষ্টা করবেন। 

কাউন্সিলর, মন্ত্রী, পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান, দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ-এত কিছুর মধ্য়ে সবচেয়ে পছন্দের কোনটা? এই প্রশ্নেই ফিরহাদের ঠোঁটের কোণে মৃদু হাসি ফুটে ওঠে। সহাস্য মেয়র Zee ২৪ ঘণ্টাকে জানান, কর্পোরেশন তাঁর বেশি পছন্দের জায়গা। কারণ এখানে সরাসরি মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া যায়। 

শপথ গ্রহণের পর ফিরহাদ (Firhad Hakim) জানান, "আমরা মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee) স্বপ্নের কলকাতা গড়ব। আমরা সবাই সেবক, আমি হলাম প্রধান সেবক। নেত্রীর স্বপ্নপূরণই টিম কর্পোরেশনের লক্ষ্য। সবাই নিজের ওয়ার্ডের উন্নয়ন করলে, উন্নত কলকাতা হবে।" তিনি জানান, যখন ডাকি, তখন পাই কাউন্সিলর হতে হবে। যিনি হতে পারবেন, তিনিই শ্রেষ্ঠ কাউন্সিলর হবেন।  

আরও পড়ুন: Mayor Firhad Hakim: কলকাতা পুরসভার মেয়র হিসেবে শপথ নিলেন 'প্রধান সেবক' ফিরহাদ

আরও পড়ুন: মিশনারিজ অব চ্য়ারিটির সব ব্য়াঙ্ক অ্যাকাউন্ট ফিজ করেছে কেন্দ্র! মমতার অভিযোগ অস্বীকার স্বরাষ্ট্র মন্ত্রকের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.