সিন্ধান্ত বদল, অধ্যাপকদের সুপারিশ মতোই পরীক্ষা হবে প্রেসিডেন্সিতে

পরীক্ষা ব্যবস্থায় রদবদল নিয়ে ছাত্রছাত্রীদের দাবি মানল না প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। অধ্যাপকদের সুপারিশ মতোই হতে চলেছে পরীক্ষা । পরীক্ষা ব্যবস্থা রদবদলের দাবিতে সোমবার প্রায় ৪ ঘন্টা প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘেরাও করে রাখেন ছাত্রছাত্রীরা। চাপে পড়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও সেই দাবি মেনে নেয় । কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে শুরু হয় সমালোচনা।

Updated By: Oct 31, 2013, 12:03 AM IST

পরীক্ষা ব্যবস্থায় রদবদল নিয়ে ছাত্রছাত্রীদের দাবি মানল না প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। অধ্যাপকদের  সুপারিশ মতোই হতে চলেছে পরীক্ষা । পরীক্ষা ব্যবস্থা রদবদলের দাবিতে  সোমবার প্রায় ৪ ঘন্টা প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘেরাও করে রাখেন ছাত্রছাত্রীরা। চাপে পড়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও সেই দাবি মেনে নেয় । কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে শুরু হয় সমালোচনা।
ছাত্রছাত্রীদের আন্দোলনে চাপের মুখে পড়ে পরীক্ষা ব্যবস্থায় বদলের সিদ্ধান্ত নিয়েছিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কয়েকশো ছাত্রছাত্রীর হাতে চার ঘণ্টা ঘেরাওয়ের পরেই পরীক্ষা ব্যবস্থায় বদল আনার সিদ্ধান্ত ঘোষণা করেন উপাচার্য। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য ছিল, এই নিয়ম আগেই দু একটি বিভাগে কার্যকর ছিল। কাজেই ছাত্রছাত্রীদের চাপের মুখে নতি স্বীকারের তত্ত্ব মানতে নারাজ তারা। অবশেষে বুধবার অধ্যাপকদের সুপারিশ মতো পরীক্ষা নেওয়ার নির্দেশিকা জারি হল। কর্তৃপক্ষের দাবি, ছাত্রছাত্রীদের এতে সম্মতি আছে। 

 

.