R G Kar | Abhijit Ganguly: 'প্রাক্তন বিচারপতি হিসেবে রায় দিলাম, মুখ্যমন্ত্রী অভিযুক্ত! CBI জেরা করুক...'

Kolkata Doctor Rape and Murder case: "মানুষ চাইলে হবে।" অভিজিত গাঙ্গুলির প্রস্তাবকে সমর্থন সুকান্ত মজুমদারের।

Updated By: Aug 23, 2024, 06:25 PM IST
R G Kar | Abhijit Ganguly: 'প্রাক্তন বিচারপতি হিসেবে রায় দিলাম, মুখ্যমন্ত্রী অভিযুক্ত! CBI জেরা করুক...'

মৌমিতা চক্রবর্তী : আরজি কর-কাণ্ডে এবার সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কেই জেরা করার দাবি প্রাক্তন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্য়ায়ের। তিনি বলেন,"প্রাক্তন বিচারপতি হিসেবে মুখ্যমন্ত্রীকে আমি অভিযুক্ত হিসাবে রায় দিলাম। সিবিআই অবিলম্বে জেরা করুক।" তাঁর আরও দাবি, "এই সরকারকে এখনই ফেলে দিন। রাষ্ট্রপতির কাছে দাবি জানাচ্ছি। ৩৫৬ ধারা জারি করুন।" অভিজিত গাঙ্গুলির ৩৫৬ ধারা জারির প্রস্তাবকে পরোক্ষে সমর্থন করেছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, "মানুষ চাইলে হবে।"

ওদিকে আরজি করের আন্দোলনকারী ছাত্রছাত্রীদের সঙ্গে এবার যোগ দেবেন নির্যাতিতার মা। আরজি করে গিয়ে আন্দোলনকারী ছাত্রছাত্রীদের পাশে বসে বিচার চাইবেন নিহত চিকিত্‍সক-পড়ুয়ার মা। এদিন জি ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাত্‍কারে এমনটাই জানিয়েছেন তিনি। বলেন,"১৪ দিন হয়ে গেল। আর ঘরে বসে থাকতে পারছি না। আমার মেয়ের বিচার চাই।" এদিন নির্যাতিতার মা-বাবা কাঁদতে কাঁদতে বলেন, "ঘটনার দিন হাসপাতাল থেকে ৩ বার ফোন এসেছিল। প্রথমবার বলা হয়েছিল, আমার মেয়ে অচৈতন্য। এই ফোন পেয়ে আমরা উদ্বিগ্ন হয়ে পড়ি। যে নাম্বার থেকে ফোন এসেছিল সেখানে আবার ফোন করি। তাদেরকে বলি, কী হয়েছে মেয়ের? তারা বলেন, আমরা কি ডাক্তার যে বলতে পারবো? ওকে ইমার্জেন্সিতে নিয়ে যাওয়া হচ্ছে। কিছুক্ষণ পরে ওই নাম্বার থেকে আবার ফোন আসে। বলা হয়, আপনার মেয়ে সুইসাইড করেছে মনে হচ্ছে। কিন্তু আমরা যখন ওখানে পৌঁছাই, তখন ওকে ইমার্জেন্সিতে দেখতে পাইনি। ওই সেমিনার রুমে ও ছিল। প্রশ্ন হচ্ছে যে, যে ডাক্তাররা সারা রাত ওর সঙ্গে কাজ করছিল, তাদের সকাল পর্যন্ত একবারও মনে হল না যে ও কোথায় আছে? ওকে কেন এতক্ষণ দেখা যাচ্ছে না?"

মৃত ট্রেইনি চিকিত্‍সকের হতভাগ্য বাবা-মা একমাত্র মেয়ে হারানোর যন্ত্রণা বুকে নিয়ে আরও বলেন যে, "থানায় কমপ্লেইন করা নিয়ে ওই দিন আমাদের সঙ্গে পুলিসের কোনও কথা হয়নি। এত বড় ঘটনা ঘটে গেল, অথচ আজ পর্যন্ত হাসপাতালের তরফে কেউ একবারও দেখা করতে এল না আমাদের সঙ্গে। কোথাও কিছু একটা ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলেই আমাদের মনে হয়। পুরো সাজিয়ে গুছিয়ে সেদিন মেয়েকে আমাদের দেখতে দিয়েছে!" ৯ অগাস্ট আরজি করের সেমিনার হল থেকে উদ্ধার হয় ট্রেইনি চিকিত্‍সকের দেহ। অভিযোগ ওঠে ধর্ষণ-খুনের। তারপর থেকেই আরজি কর ইস্যুতে উত্তাল রাজ্য। আন্দোলন দেশ ছাড়িয়ে পৌঁছেছে বিদেশেও।

আরও পড়ুন, R G Kar Scam | Sandip Ghosh: সিবিআই-এর সাঁড়াশি চাপে সন্দীপ! আরজি কর দুর্নীতিতে হাইকোর্ট দিল বড় নির্দেশ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.