অবশেষে খোঁজ মিলল নিখোঁজ চার বাঙালি পর্বতারোহীর

Updated By: May 22, 2016, 10:14 PM IST
অবশেষে খোঁজ মিলল নিখোঁজ চার বাঙালি পর্বতারোহীর

ওয়েব ডেস্ক:অবশেষে খোঁজ মিলল নিখোঁজ চার বাঙালি পর্বতারোহীর।এভারেস্ট শৃঙ্গের কাছ থেকেই উদ্ধার করা হয় সুভাষ পাল, সুনীতা হাজরা, পরেশ নাথ এবং গৌতম ঘোষকে। অত্যধিক ধকলে  অসুস্থ হয়ে পড়েছেন  সুভাষ পাল ও সুনীতা হাজরা। গত তিনদিনে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গে পা রেখে নজির গড়েন সাত বাঙালি। এভারেস্টের পথে পা বাড়ান আরও চার বাঙালি পর্বতারোহী।

শুক্রবার সন্ধে সাতটায় ক্যাম্প ফোর থেকে শৃঙ্গের দিকে পা বাড়ান সুভাষ পাল, সুনীতা হাজরা, গৌতম ঘোষ ও পরেশ নাথ। শনিবার বেলা সাড়ে এগারোটায় সামিট করার চেষ্টা

করেন তাঁরা। তারপর থেকেই তাঁদের সঙ্গে আর যোগাযোগ করা সম্ভব হয়নি। চব্বিশ ঘণ্টা পেরিয়ে যেতে বাড়তে থাকে উদ্বেগ। অক্সিজেনে ফুরিয়ে বিপদ ঘনিয়ে আসেনি তো!  চরম উত্কণ্ঠা গ্রাস করে তাঁদের পরিবারকে। অবশেষে রবিবার মিলল স্বস্তি। শৃঙ্গের কাছ থেকেই উদ্ধার করা হয় চার বাঙালি পর্বতারোহীকে। কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন সুভাষ পাল ও সুনীতা হাজরা।

উদ্ধারের  খবর পেয়ে চার  পরিবারে খুশির ছোঁয়া।চরম অর্থাভাব। তবুও শিখর ছোঁয়ার স্বপ্নটা ছিল। স্বপ্নকে বাস্তব করতে কার্যত ভিক্ষা করেছেন বাঁকুড়া শহরের সুভাষপল্লি এলাকার বাসিন্দা সুভাষ পাল। দুহাজার চোদ্দয় ভূমিকম্পের কারণে ফিরে আসতে হয় সুভাষ পালকে। দুহাজার পনেরোয় ছন্দা গায়েনের সঙ্গী ছিলেন তিনি। অনেকটা এগিয়েও তুষার ঝড়ের কারণে তাঁকে ফিরে আসতে হয়। একই ছবি সুনীতা এবং পরেশের পরিবারেও। এদিনের খবর স্বস্তি দিয়েছে তাঁদের।পদে পদে বিপদ।  তবুও লড়াই থামবে না ওঁদের। অদম্য ইচ্ছাশক্তি এবং জেদের কাছে হার মানে দুর্গম এভারেস্ট।

.