নিখোঁজদের উদ্ধার কাজে গতি আনতে মঙ্গলবার নেপাল যাচ্ছে রাজ্য সরকারের একটি দল

পর্বতারোহণে গভীর দুঃখের দিন। রাজ্যে পৌছল বঙ্গসন্তান সুভাষ পালের মৃত্যু সংবাদ। এভারেস্ট অভিযানে তাঁর আর দুই সঙ্গী পরেশ নাথ ও গৌতম ঘোষেরও খোঁজ নেই। তবে সুনীতা হাজরাকে উদ্ধার করা গেছে। স্বস্তি থেকে গভীর বিষাদ। চব্বিশ ঘণ্টায় আমূল বদলে গেল রাজ্যবাসীর অভিব্যক্তি। রবিবার চার পর্বতারোহীর উদ্ধার হওয়ার খবর মিলেছিল। সোমবার এল তাঁদের একজনের মৃত্যুসংবাদ।

Updated By: May 23, 2016, 08:51 PM IST
নিখোঁজদের উদ্ধার কাজে গতি আনতে মঙ্গলবার নেপাল যাচ্ছে রাজ্য সরকারের একটি দল

ওয়েব ডেস্ক: পর্বতারোহণে গভীর দুঃখের দিন। রাজ্যে পৌছল বঙ্গসন্তান সুভাষ পালের মৃত্যু সংবাদ। এভারেস্ট অভিযানে তাঁর আর দুই সঙ্গী পরেশ নাথ ও গৌতম ঘোষেরও খোঁজ নেই। তবে সুনীতা হাজরাকে উদ্ধার করা গেছে। স্বস্তি থেকে গভীর বিষাদ। চব্বিশ ঘণ্টায় আমূল বদলে গেল রাজ্যবাসীর অভিব্যক্তি। রবিবার চার পর্বতারোহীর উদ্ধার হওয়ার খবর মিলেছিল। সোমবার এল তাঁদের একজনের মৃত্যুসংবাদ।

ওই দলের আরও দুই পর্বতারোহী পরেশ নাথ ও গৌতম ঘোষের খোঁজ নেই। চতুর্থ পর্বতারোহী সুনীতা হাজরার খবর আশাব্যঞ্জক। ক্যাম্প টু থেকে উদ্ধার হওয়ার পর কাটমাণ্ডু পৌছেছেন তিনি। ক্যাম্প টু থেকে উদ্ধারের পর সুনীতা হাজরাকে প্রথমে হেলিকপ্টারে বেসক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানে প্রাথমিক শুশ্রুষার পর ফের কপ্টারেই রওনা হন তিনি। জ্বালানি নেওয়ার জন্য মাঝে কিছুক্ষণের জন্য লুকলায় নামে হেলিকপ্টার। তখনই স্বামীর সঙ্গে ফোনে কথা বলেন সুনীতা। একটু কফিও খান তিনি। উদ্ধার হলেও সুনীতার ফ্রস্ট বাইটের গুরুতর সমস্যা রয়েছে। তাঁর চিকিত্‍সা চলছে কাটমাণ্ডুর হাসপাতালে। নিখোঁজদের উদ্ধার কাজে গতি আনতে মঙ্গলবার নেপাল যাচ্ছে রাজ্য সরকারের একটি দল।

.