By-poll: ভবানীপুরে ৩৫ কোম্পানি, শেষবেলায় জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও বাহিনী বাড়াচ্ছে কমিশন

কমিশনের ফের বহিরাগত নালিশ বিজেপির।

Reported By: সুতপা সেন | Updated By: Sep 29, 2021, 07:21 PM IST
By-poll: ভবানীপুরে ৩৫ কোম্পানি, শেষবেলায় জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও বাহিনী বাড়াচ্ছে কমিশন

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই ভোট। শেষমুহুর্তে আরও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে তিন কেন্দ্রেই। ভবানীপুরে জন্য বরাদ্দ আরও ২০ কোম্পানি। রাতেই এলাকায় পৌঁছে যাবে অতিরিক্ত বাহিনী। নির্বাচন কমিশন সূত্রে তেমনই খবর। এদিকে উপনির্বাচনের আগে কমিশনে ফের বহিরাগত নালিশ জানাল বিজেপি। 

নির্বাচনী বিজ্ঞপ্তিতে আপত্তি জানিয়ে মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে। নির্বাচন কমিশনকে জরিমানার নির্দেশ দিয়েছে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। মুখ্যসচিবের ভূমিকা নিয়েও অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট। তবে, আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে, নির্ধারিত দিনে, অর্থাৎ  ৩০ সেপ্টেম্বরই ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন হবে। সেদিনই আবার মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জ কেন্দ্রে সাধারণ নির্বাচন।  ঝুঁকি নিতে নারাজ কমিশন। ভবানীপুর, জঙ্গিপুর ও সামশেরগঞ্জে ইতিমধ্যেই ৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। যার মধ্যে ১৫ কোম্পানি থাকবে ভবানীপুরে। কমিশন সূত্রে খবর, বিরোধীদের দাবি মেনে মমতার বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রে আরও ২০ কোম্পানি  বাহিনী পাঠানো হচ্ছে। ফলে সবমিলিয়ে দাঁড়াল ৩৫ কোম্পানি। বাহিনী আরও বাড়ানো হচ্ছে মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও।

আরও পড়ুন: By-poll: নিরাপত্তার বেষ্টনীতে বাড়বে কি ভবানীপুরের ভোটদানের হার?

এদিকে ভবানীপুরে উপনির্বাচনের ২৪ ঘণ্টার আগে ফের কমিশনের দ্বারস্থ বিজেপি। কেন? গেরুয়াশিবিরের অভিযোগ, ভোটের আগে এলাকায় প্রচুর বহিরাগতকে ঢোকানো হয়েছে। সূত্রের খবর, কোন কোন হোটেল ও গেস্ট হাউসে বাইরের লোকেদের রাখা হয়েছে, সেই তালিকাও কমিশনকে দিয়েছেন বিজেপি নেতারা। অবিলম্বে ওইসব হোটেল ও গেস্ট হাউসে তল্লাশির দাবি জানিয়েছেন তাঁরা। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার ভোটের দিন সকাল থেকে হেস্টিংস অফিসে বিজেপিরা নেতারা অপেক্ষায় থাকবেন। বুথ দখল যদি ঠেকানো না যায়, তাহলে কমিশনে বিক্ষোভ দেখানো হবে বলে খবর। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.