মাস খানেকের মধ্যেই স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ হবে, আশ্বাস শিক্ষামন্ত্রীর

স্কুলে আর শিক্ষকের অভাব থাকবে না। মাস খানেকের মধ্যেই স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হবে। আশ্বাস শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বাধ্যতামূলক করা হবে মেডিক্যাল টেস্ট, পুলিস ভেরিফিকেশন।  জানালেন শিক্ষামন্ত্রী।

Updated By: May 7, 2017, 09:10 PM IST
মাস খানেকের মধ্যেই স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ হবে, আশ্বাস শিক্ষামন্ত্রীর

ওয়েব ডেস্ক: স্কুলে আর শিক্ষকের অভাব থাকবে না। মাস খানেকের মধ্যেই স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হবে। আশ্বাস শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বাধ্যতামূলক করা হবে মেডিক্যাল টেস্ট, পুলিস ভেরিফিকেশন।  জানালেন শিক্ষামন্ত্রী।

তৃণমূলপন্থী শিক্ষক সংগঠনের সভা। সেই মঞ্চেই শিক্ষক নিয়োগ নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ কথা জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

হায়ার এডুকেশন বিলে বদলি নীতির কথা বলা হয়েছে। এবার প্রাইমারি স্কুল শিক্ষকদের জন্যও নতুন বদলি নীতির কথা বললেন শিক্ষামন্ত্রী।

অন্য সরকারি চাকরির পরীক্ষার মতো প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও পুলিস ভেরিভিকশনও , মেডিক্যাল টেস্টের ভাবনা রয়েছে সরকারের।

একাদশ-দ্বাদশ শ্রেণীর SSC-র ফল এর মধ্যেই প্রকাশিত হয়েছে। নবম-দশম এবং আপার প্রাইমারির

শিক্ষক নিয়োগও কিছু দিনের মধ্যে হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও আপার প্রাইমারি নিয়ে আদালতে মামলা চলছে।

শিক্ষা মন্ত্রীর আশ্বাসে আশার আলো দেখছেন, চাকরিপ্রার্থীরা।

.