সিবিআই, ইডির পর্যাপ্ত কর্মীর অভাবে বাধা পাচ্ছে সারদা তদন্ত

সিবিআই এবং ইডির পর্যাপ্ত কর্মীর অভাবে বাধা পাচ্ছে সারদাকাণ্ডের তদন্ত।  এই অভিযোগ নিয়ে এবার সুপ্রিমকোর্টের  দ্বারস্থ হচ্ছেন আবেদনকারীদের একজন। প্রয়োজনে নতুন করে লোক নিয়োগ করার জন্য শীর্ষ আদালতে আর্জি জানাতে চলেছেন ওই আবেদনকারী। পাশাপাশি কাঁথির আবাসন প্রকল্পে পুরসভার ছাড়পত্র না থাকলেও  সুদীপ্ত সেন কী ভাবে আমানতকারীদের ঠকিয়ে টাকা আদায় করেছেন সেই সংক্রান্তও তথ্যও জমা পড়েছে সিবিআই এবং ইডির হাতে।

Updated By: Nov 4, 2014, 10:01 PM IST

ওয়েব ডেস্ক: সিবিআই এবং ইডির পর্যাপ্ত কর্মীর অভাবে বাধা পাচ্ছে সারদাকাণ্ডের তদন্ত।  এই অভিযোগ নিয়ে এবার সুপ্রিমকোর্টের  দ্বারস্থ হচ্ছেন আবেদনকারীদের একজন। প্রয়োজনে নতুন করে লোক নিয়োগ করার জন্য শীর্ষ আদালতে আর্জি জানাতে চলেছেন ওই আবেদনকারী। পাশাপাশি কাঁথির আবাসন প্রকল্পে পুরসভার ছাড়পত্র না থাকলেও  সুদীপ্ত সেন কী ভাবে আমানতকারীদের ঠকিয়ে টাকা আদায় করেছেন সেই সংক্রান্তও তথ্যও জমা পড়েছে সিবিআই এবং ইডির হাতে।

অমিতাভ মজুমদার। সারদাকাণ্ড নিয়ে যেসমস্ত আবেদনকারী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন অমিতাভ মজুমদার তাঁদেরই অন্যতম। সুপ্রিমকোর্টের নির্দেশে সিবিআই সারদাকাণ্ডের তদন্তভার গ্রহণ করেছে। তদন্ত করছে আরেক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও। অমিতাভ মজুমদারের অভিযোগ, পর্যাপ্ত লোকবলের অভাবে সারদাকাণ্ডের তদন্তে সেভাবে এগোতে পাচ্ছে না সিবিআই কিমবা ইডির মত তদন্তকারী সংস্থাগুলি।

অমিতাভ মজুমদারের আরও অভিযোগ, সারদার পাশাপাশি অন্যান্ চিটফান্ড সংস্থাগুলির বিরুদ্ধেও তদন্তের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু এপর্যন্ত সিবিআই কিমবা ইডি সারদাকাণ্ড নিয়ে তদন্ত করেছে।

কাঁথিতে আবাসন প্রকল্প গড়ার জন্য সুদীপ্ত সেন আদেন করেছিলেন। কিন্তু প্রকল্পের নকশায় আপত্তি তুলে বেশ কয়েকটি সংশোধনী আনতে বলে কাঁথি পুরসভা। অভিযোগ, সুদীপ্ত সেন সেই সংশোধনী গুলি গ্রহণ না করেই আগের নকশা দেখিয়েই আমানতকারীদের থেকে টাকা তুলেছিলেন। সেই আবাসন প্রকল্পের নকশা এবং প্রয়োজনীয় কাগজপত্র এবার জমা পড়েছে সিবিআই এবং ইডির হাতে।

Tags:
.