SSC Scam: মানিককে ইডির প্রশ্নমালা, ৫ প্রশ্নের বাণ তদন্তকারীদের

 Manik Bhattacharya: তদন্তে বেশ কিছু নতুন তথ্য পাওয়া গিয়েছে। সেই তথ্য যাচাই করার জন্য মানিক ভট্টাচার্যকে তলব করেছেন তদন্তকারী।

Updated By: Jul 27, 2022, 01:15 PM IST
SSC Scam: মানিককে ইডির প্রশ্নমালা, ৫ প্রশ্নের বাণ তদন্তকারীদের
ফাইল ছবি

পিয়ালি মিত্র: নির্ধারিত সময়ের আগেই ইডি দফতরে গিয়ে পৌঁছেছেন মানিক ভট্টাচার্য। টেট মামলায় এবার নজরে  প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন  সভাপতি মানিক ভট্টাচার্য। বুধবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতিকে তলব করে ইডি। বেলা ১২ টায় তাঁকে হাজিরা দিতে বলা হয়। কিন্তু এদিন সকালে সেই সময়ের অনেক আগেই ইডি দফতরে পৌঁছে যান মানিক ভট্টাচার্য। তাঁকে কী কী প্রশ্ন করতে পারেন ইডি আধিকারিকরা? ইডি সূত্রে খবর, মানিককে ইডির প্রশ্নমালার মধ্যে থাকতে পারে ৫টি প্রশ্ন। ১) প্রার্থীদের OMR Sheet কেন নষ্ট করা হয়েছিল? কেন স্ক্যান কপি রাখা হয়নি? ২) পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে নিয়োগ নিয়ে কথা হয়েছিল কিনা! ৩) টাকার বিনিময়ে চাকরি দেওয়ার বিষয়ে তিনি অবগত কিনা? ৪) আদালতে বলা সম্পত্তির বাইরে আর কোনও সম্পত্তি আছে কিনা? ৫) বেনামে তাঁর কোনও সম্পত্তি আছে কিনা! মানিককে জেরা করে এইসব প্রশ্নগুলির উত্তর পেতে চাইছে ইডি। জবাব পাওয়ার পরই স্থির করা হবে যে, পার্থ চট্টোপাধ্য়ায় এবং মানিক ভট্টাচার্যকে মুখোমুখি জেরা করা হবে কি না!

টেট দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়। যেদিন তাঁর বাড়িতে তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা, সেদিন কিন্তু মানিক ভট্টাচার্যের বাড়িতেও তল্লাশি হয়েছিল। তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিলেন তদন্তকারীরা। তাহলে কেন ফের সিজিও কমপ্লেক্সে তলব? ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু নতুন তথ্য পাওয়া গিয়েছে। সেই তথ্য যাচাই করার জন্য মানিক ভট্টাচার্যকে তলব করেছেন তদন্তকারী। এমনকী, প্রয়োজনে পার্থ ও মানিককে মুখোমুখি বসিয়েও জেরা করতে হতে পারে। 

স্রেফ ২০১৭ সালের দ্বিতীয় নিয়োগ তালিকাকে বেআইনি ঘোষণা করা নয়, টেট দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ২৬৯ জনের চাকরি বেআইনি। সকলেরই বেতন বন্ধ করতে হবে। শুধু তাই নয়, আদালতের নির্দেশে নিজাম প্যালেসে প্রাথমিক শিক্ষা সংসদের তৎকালীন সভাপতি মানিক ভট্টাচার্যকে তিন ঘণ্টারও বেশি সময় ধরে জেরা করেছেন সিবিআই আধিকারিকরা। রেহাই পাননি পর্ষদ সচিব রত্না চক্রবর্তীও।  

আরও পড়ুন, Bappaditya Dasgupta on Partha Chatterjee: পার্থর গ্রেফতারি পারিবারিক ধাক্কা, মেয়ের কাছে মুখ দেখাতে পারছি না: বাপ্পাদিত্য

Partha Chatterjee, Naktala Udayan Sangha: গ্রেফতার প্রাণপুরুষ পার্থ, নাকতলা উদয়ন সংঘের পুজোর ভবিষ্যৎ কী?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.