Sandeshkhali | Shahjahan Sheikh: 'ক্ষমতাবান শাহজাহান ১৫ মিনিটে ৩ হাজার লোক জড়ো করে ফেলেন', আগাম জামিনের বিরোধিতায় ইডি!

জামিন পেলে শাহজাহান যদি লন্ডনে চলে যান, তাহলে মামলা ভেস্তে যেতে পারে। পুলিসের এফআইআর অনুযায়ী, ৩০০০ মতো লোক ছিল... আমার বাড়ি টার্গেট করে গ্রামবাসীরা। তাহলে সেই একই গ্রামের লোকেরা কীভাবে ইডিকে আটকাতে আসবে?

Updated By: Feb 23, 2024, 06:29 PM IST
Sandeshkhali | Shahjahan Sheikh: 'ক্ষমতাবান শাহজাহান ১৫ মিনিটে ৩ হাজার লোক জড়ো করে ফেলেন', আগাম জামিনের বিরোধিতায় ইডি!

পিয়ালি মিত্র: শাহজাহান ‘ক্ষমতাবান’। ১৫ মিনিটে ৩ হাজার লোক জড়ো করে ফেলেন। আগাম জামিনের বিরোধিতা করে আদালতে দাবি ইডির। এদিন আদালতে 'ফেরার' তৃণমূল নেতা শেখ শাহজাহানের আগাম জামিনের বিরোধিতা করে ইডি বলে, শাহজাহান রাজনৈতিক পদে রয়েছেন। ব্লু আইড বয়। টক অব দ্য টাউন। রয়েছে পুরোনো অপরাধের রেকর্ডও। খুনের ধারাতে মামলার পরেও গ্রেফতার হননি শাহজাহান। সরকারি দফতরে হামলার ঘটনাতেও শাহজাহানের সরাসরি যোগ রয়েছে। আর এই মামলাতেই পুলিসের তরফে তাঁকে ফেরার ঘোষণা করা হয়েছে। ইডির নজরে শাহজাহানের বিরুদ্ধে থাকা পুরোনো মামলাগুলিও। পুরোনো চারটি এফআইআর ইডির নজরে। আগাম জামিনের বিরোধিতা করে এই মামলাগুলোর বিস্তারিত তথ্যও এদিন আদালতে তুলে ধরা হয়েছে।

ইডি এদিন আরও বলে যে, আগাম জামিনের বিরোধিতা করছি কারণ, জামিন পেলে শাহজাহান যদি লন্ডনে চলে যান, তাহলে মামলা ভেস্তে যেতে পারে। তাই তাঁকে আসতে দিন। দোষী না হলে পালিয়ে বেড়াচ্ছেন কেন? আমরা তদন্তে করতে তার বাড়িতে যাই। তার বাড়ি দু-দিক থেকে বন্ধ ছিল। আমরা ফোন করি। দু-বার ফোন ধরে। আমরা নিজেদের পরিচয় দিই। তারপরই ফোন কেটে দেয়। তারপর থেকে ফোন ব্যস্ত ছিল। তারপর ১৫-২০ মিনিটে ১০০০ লোক চলে আসে। আমরা প্রবেশ করতে পারিনি। যখন সেই ঝামেলা শুরু হয়, পুলিস পৌঁছয়। অফিসারদের উদ্ধার করে। তিনজন আহত হয়। একজন গুরুতর আহত হয়। এই ঘটনায় ইডির অভিযোগে ন্যাজাট থানায় একটি মামলা দায়ের হয়। তার আগে পুলিস একটি সু্য়োমোটো এফআইআর করে। পুলিসের এফআইআর অনুযায়ী, ৩০০০ মতো লোক ছিল। তখন যা পরিস্থিতি ছিল, তাতে কতজন লোক ছিল সেটা আমাদের পক্ষে নির্দিষ্ট করে বলা মুশকিল। কিন্তু খোদ পুলিসের স্বতঃপ্রণোদিত মামলাতেই উল্লেখ ৩০০০ লোক জড়ো হয়েছিল। ৫০ দিন ধরে পলাতক শাহজাহান শেখ। পুলিস তাকে ধরছে না। আমরা জানি না কেন। এদিকে টাওয়ার লোকেশন থেকে আমরা জানতে পারি যে তিনি সেখানে ছিলেন। ইডিকে আটকাতে পুরো আক্রমণের পরিকল্পনা করেন।

ওদিকে শাহজাহানের আইনজীবী আদালতে দাবি করেন যে,  ৩ ফেব্রুয়ারি আগাম জামিনের আবেদন করি। এরপরই আমার বাড়ি টার্গেট করে। গ্রামবাসীরা টার্গেট করে। তাহলে সেই একই গ্রামের লোকেরা কীভাবে ইডিকে আটকাতে আসবে? এমন কী ঘটল যে পুরো বিষয়টা বদলে গেল? গ্রামের লোকরা তার গ্রেফতার চাইতে শুরু করল ? যদি আমি তাদের জড়ো করে থাকি ইডিকে আটকাতে, তাহলে পরে তারা আমার বাড়ি কেন ভাঙতে আসবে? এটা সারপ্রাইজ অ্যাটাক হলে তাহলে আমার জানার কথা নয় যে এই লোকগুলো আসছে। সেটা আমার জানার কথা নয়! মব হ্যাজ রাইট টু রিয়্যাক্ট।

আরও পড়ুন, Sandeshkhali Incident: 'ওখানে তো মঞ্চ বাঁধা নেই, সোমবার কেন? অন্যদিন যান!' শুভেন্দুকে নির্দেশ বিচারপতির

Sandeshkhali: অগ্নিগর্ভ সন্দেশখালি! 'আইন ভাঙলেই কড়া ব্যবস্থা', হুঁশিয়ারি ডিজির

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.