'প্রচুর টাকার লেনদেন!', SSC নিয়োগ মামলায় এবার 'আর্থিক দুর্নীতি'র তদন্তে ED

নিয়োগ দুর্নীতিতে প্রচুর টাকার লেনদেন হয়েছে বলে অনুমান কেন্দ্রীয় এই সংস্থার। সেটারই খোঁজ চালাবে এনফোর্সমেন্ট ডাইরেক্টোরেট।

Updated By: Apr 14, 2022, 12:06 PM IST
'প্রচুর টাকার লেনদেন!', SSC নিয়োগ মামলায় এবার 'আর্থিক দুর্নীতি'র তদন্তে ED
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : SSC নিয়োগ 'দুর্নীতি' মামলার তদন্তে এবার ED। 'আর্থিক দুর্নীতি'র তদন্ত করবে ইডি।  CBI-এর এফআইআরের সূত্র ধরেই তদন্ত করবে এনফোর্সমেন্ট ডাইরেক্টোরেট। CBI-এর FIR-এর সূত্র ধরে এফআইআর করবে ইডিও। 

'আর্থিক দুর্নীতি'র উৎস খুঁজবে ED। নিয়োগ দুর্নীতিতে প্রচুর টাকার লেনদেন হয়েছে বলে অনুমান কেন্দ্রীয় এই সংস্থার। সেটারই খোঁজ চালাবে এনফোর্সমেন্ট ডাইরেক্টোরেট। তদন্তপ্রক্রিয়া শুরুর জন্য ইতিমধ্যেই CBI-এর থেকে তথ্য সংগ্রহ করতে শুরু করেছে ইডি। তদন্তের জন্য পৃথক দলও গঠন করেছে ED।  ED সূত্রে জানা গিয়েছে, দিল্লি থেকে ইতিমধ্যেই নির্দেশ চলে এসেছে। দিল্লি থেকে নির্দেশ আসার পরই তৎপরতা শুরু হয়েছে। বাগ কমিটিতে থাকা প্রত্য়েকের সম্পত্তির খতিয়ানও দেখা হবে। 

প্রসঙ্গত, SSC  নিয়োগ দুর্নীতি মামলায়, নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় CBI-কে অনুসন্ধানের ভার দিয়েছে কলকাতা হাইকোর্ট। পাশাপাশি, নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়কে CBI দফতরে হাজিরার জন্যও নির্দেশ দেয় বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির সিঙ্গল বেঞ্চ। যদিও পরে সেই নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করেছে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। 

আরও পড়ুন, মাথায় বন্দুক ধরতে পারেন, মরতে রাজি, দুর্নীতি দেখলে চুপ থাকব না: বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি

SSC: শিক্ষকই হতে চান! বিচারপতির চাকরির প্রস্তাব ফেরালেন ক্যানসার আক্রান্ত সোমা

Hanskhali Rape Case: হাঁসখালিকাণ্ডে অভিযুক্তের বাড়ির চাদরে মিলল রক্তের দাগ, শ্মশানের ছাইয়ে উদ্ধার ৩ টুকরো হাড়!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.