লাল হলুদ-সবুজমেরুনের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত টাকা বাজেয়াপ্ত করল ইডি

মোহনবাগান ও ইস্টবেঙ্গল ক্লাবের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত টাকা বাজেয়াপ্ত করল  ইডি। পুজোর আগেই ময়দানের দুই প্রধান ক্লাবের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়। এরপর থেকেই অ্যাকাউন্টগুলি খোলার চেষ্টা চালাচ্ছিলেন ক্লাব কর্তারা। অ্যাকাউন্টের টাকা বাজেয়াপ্ত  হওয়ায় এবার আরও সমস্যায় পড়ল  দুই বড়  ক্লাব।

Updated By: Oct 30, 2014, 08:53 AM IST
লাল হলুদ-সবুজমেরুনের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত টাকা বাজেয়াপ্ত করল ইডি

ব্যুরো: মোহনবাগান ও ইস্টবেঙ্গল ক্লাবের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত টাকা বাজেয়াপ্ত করল  ইডি। পুজোর আগেই ময়দানের দুই প্রধান ক্লাবের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়। এরপর থেকেই অ্যাকাউন্টগুলি খোলার চেষ্টা চালাচ্ছিলেন ক্লাব কর্তারা। অ্যাকাউন্টের টাকা বাজেয়াপ্ত  হওয়ায় এবার আরও সমস্যায় পড়ল  দুই বড়  ক্লাব।

তদন্তের ভার কেন্দ্রীয় সংস্থা হাতে যাওয়ার পরই সারদাকাণ্ডের ছায়া পড়তে শুরু করেছিল কলকাতা ময়দানে। শুরুতেই নাম জড়িয়েছিল ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার ওরফে নীতুর।তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, সারদা কর্তা সুদীপ্ত সেনের সঙ্গে বিভিন্ন আর্থিক নিয়ামক সংস্থার  সমঝোতা করিয়ে দেওয়ার। দেবব্রত সরকার ইস্টবেঙ্গল ক্লাবের খাতে ৫ কোটিরও বেশি টাকা নিয়েছেন বলে অভিযোগ করেছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। জেরায় সন্তুষ্ট না হয়ে শেষ পর্যন্ত বিশে অগাস্ট দেবব্রত সরকারকে গ্রেফতার করে সিবিআই।  

মোহনবাগান সহসচিব সৃঞ্জয় বসুকেও বেশ কয়েকবার সারদাকাণ্ডের তদন্তে তলব করে সিবিআই এবং ইডি।  পুজোর আগে মোহনবাগান ও ইস্টবেঙ্গল ক্লাবের অ্যাকাউন্ট ফ্রিজ করে দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সমস্যায় পড়ে বারবার ইডির কাছে অ্যাকাউন্ট খোলার ব্যাপারে আবেদন জানায় ময়দানের ঐতিহ্যশালী দুই শীর্ষ ক্লাব। কিন্তু সেই আবেদনে সাড়া না মেলায় আদালতে যাওয়ারও প্রস্তুতি নিচ্ছিলেন দুই ক্লাবের কর্তারা। এই পরিস্থিতিতে দুই ক্লাবকে আরও বড় ধাক্কা দিল ইডির সিদ্ধান্ত। বুধবার ইডি দুই ক্লাবের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত টাকা বাজেয়াপ্ত করার কথা জানিয়ে দেয়।  সূত্রের খবর ময়দানের দুই বড় ক্লাবের পর এবার ইডির নজরে ভবানীপুর ক্লাব।

 

.