কয়লাকাণ্ডে অনুপ মাঝির প্রায় ১৬৬ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

অনুপ মাঝিকে ৬ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। 

Updated By: Apr 5, 2021, 09:23 PM IST
কয়লাকাণ্ডে অনুপ মাঝির প্রায় ১৬৬ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

নিজস্ব প্রতিবেদন: কয়লাকাণ্ডে অনুপ মাঝি (Anup Majhi) ওরফে লালার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেকরটের (ED)। সোমবার সকাল ১১টা নাগাদ নিজাম প্যালেসে নিজাম প্যালেসে তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এনিয়ে তৃতীয়বার সিবিআইয়ের জেরার মুখে অনুপ মাঝি। কোন কোন প্রভাবশালীদের কাছে কয়লা পাচারের টাকা যেত, তা লালার কাছে জানতে চাইছে সিবিআই।   

অনুপ মাঝিকে ৬ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। অর্থাৎ আগামিকাল পর্যন্ত রক্ষাকবচ বলবৎ রয়েছে। সিবিআই সূত্রে খবর, জেরায় সহযোগিতা করছেন না অনুপ মাঝি (Anup Majhi) ওরফে লালা। সে কারণে সুপ্রিম কোর্টে তাঁকে হেফাজতে নেওয়ার আবেদন করা হবে। কয়লা পাচারে টাকা লেনদেনের বিষয়টি তদন্ত করছে ইডি। গতকাল, রবিবার দিল্লিতে বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে গ্রেফতার করা হয়। তাঁকে ৭ এপ্রিল পর্যন্ত হেফাজতে এ দিন ১৬৫.৮৬ কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। 

ইস্পাত দামোদর লিমিটেড ও সোনিক থার্মাল প্রাইভেট লিমিটেডের নামে দুটি কোম্পানি রয়েছে পুরুলিয়া ও বাঁকুড়ায়। ওই দুই কোম্পানির মালিক অনুপ মাঝি। কোম্পানির নামে থাকা জমি, কারখানা ও মেশিনারি বাজেয়াপ্ত করেছে ইডি।    

আরও পড়ুন- West Bengal Election 2021: কয়লা-স্বরাষ্ট্রমন্ত্রকের কর্তাদের নির্দেশ দিচ্ছেন TMC নেতারা! পাল্টা Abhishek

 

.