ECI: নির্বাচনেও এবার AI ব্যবহার কমিশনের! মিলল সাফল্য...

দেখা মাত্র সঙ্গে সঙ্গে সরিয়ে দেওয়া হয় ওই প্রিসাইডিং অফিসারকে। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সে সাফল্য।

Updated By: Apr 23, 2024, 07:12 PM IST
ECI: নির্বাচনেও এবার AI ব্যবহার কমিশনের! মিলল সাফল্য...

সুতপা সেন: ওয়েব কাস্টিং দেখে ব্যবস্থা কমিশনের। নির্বাচনেও এবার AI ব্যবহার কমিশনের! মিলল সাফল্য... কোচবিহারের একটি বুথে একজন প্রিসাইডিং অফিসারকে দেখা যায় ভোটারদের কানে কানে কিছু বলছেন। কলকাতা অফিসে বসেই ওয়েবকাস্টিংয়ের মাধ্যমে তা দেখতে পান সিইও অফিসের আধিকারিকরা। 

তা দেখা মাত্র সঙ্গে সঙ্গে সরিয়ে দেওয়া হয় ওই প্রিসাইডিং অফিসারকে। তাঁকে শোকজ করা হয়েছে। তার জায়গায় অন্য প্রিসাইডিং অফিসারকে এনে ভোট করানো হয়। বলাই বাহুল্য নির্বাচনে এআই বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স ব্যবহার করে সাফল্য পেল কমিশন। প্রসঙ্গত, গতকালই কমিশন জানিয়েছে শুধু ভোটার কার্ড থাকলে হবে না। শুধু ভোটার কার্ড থাকলে ভোট দিতে পারবেন না! নাম থাকতে হবে ভোটার তালিকায়। 

আর তাই ভোটারদের তালিকা দেখে নেওয়ার অনুরোধ করেছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। ১৯৫০ নম্বরে এসএমএস করে কিংবা  Saksham app-র মাধ্যমে ভোটার তালিকা দেখে নেওয়া যাবে। এমনকি,  প্রয়োজনে দফা অনুযায়ী প্রার্থীদের মনোনয়ন পেশের ১০ দিন আগে পর্যন্ত ভোটার তালিকায় নামও তোলা যাবে। এমনটাই জানিয়েছে কমিশন।

আরও পড়ুন, SSC: এত শিক্ষক চলে গেলে পড়াশোনা কী করে হবে? চাকরি বাতিলে সুপ্রিম দরবারে মধ্যশিক্ষা পর্ষদ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.