Loksabha Election 2024: ভোটে এবার 'ব্রাত্য' মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ অফিসার!

প্রতিবার নির্বাচনে এডিজি ল অ্যান্ড অর্ডারকেই নোডাল অফিসার করা হয় ও আইন শৃঙ্খলার যাবতীয় দায়িত্বে তিনি-ই থাকেন। কিন্তু এবার লোকসভা নির্বাচনে...

Updated By: Apr 24, 2024, 08:10 PM IST
Loksabha Election 2024: ভোটে এবার 'ব্রাত্য' মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ অফিসার!

সুতপা সেন: ভোটে এবার ব্রাত্য মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ অফিসার! দ্বিতীয় দফা নির্বাচনের ৪৮ ঘন্টা আগেও মনোজ ভর্মাকে নিষ্ক্রিয়ই করে রাখল কমিশন। এডিজি ল অ্যান্ড অর্ডার-কে নিয়ে সতর্ক কমিশন। এডিজি ল অ্যান্ড অর্ডার মনোজ ভর্মার বিরুদ্ধে প্রথম থেকেই একাধিক অভিযোগ এনেছিলেন বিরোধীরা।

মনোজ ভর্মা একসময় ব্যারাকপুরের কমিশনারেটের দায়িত্বে ছিলেন। তারপর সেখান থেকে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দেখাশোনা করতেন। পরে দার্জিলিঙেও মনোজকে নিয়ে যান মমতা। বিরোধীরা ভোট শুরুর আগেই মনোজের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ আনেন। অনেকেই মনে করেছিলেন রাজীব কুমারকে সরানোর মতো মনোজ ভর্মার বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নেবে কমিশন। যদিও তাকে এডিজি ল অ্যান্ড অর্ডারের পদ থেকে সরায়নি কমিশন।

কিন্তু ভোট ঘোষণার আগেই এডিজি লিগাল আনন্দ কুমারকে রাজ্য পুলিসের নোডাল অফিসার হিসেবে নিয়োগ করা হয়। সাধারণত এডিজি ল অ্যান্ড অর্ডার-কেই নোডাল অফিসার করা হয়। এখানেই অনেকে টেনে আনছেন বিগত লোকসভা ও বিধানসভার ভোটের প্রসঙ্গ। কারণ প্রতিবার নির্বাচনে এডিজি ল অ্যান্ড অর্ডারকেই নোডাল অফিসার করা হয় ও আইন শৃঙ্খলার যাবতীয় দায়িত্বে তিনি-ই থাকেন। তাকেই নোডাল অফিসার করে কমিশন।

কিন্তু এবার লোকসভা নির্বাচনে সেই নোডাল অফিসারের দায়িত্ব এডিজি ল অ্যান্ড অর্ডার মনোজ ভর্মাকে দেওয়া হয়নি। ফলে এখানেই উঠছে প্রশ্ন। নির্বাচনে কোনওভাবে সরাসরি দায়িত্ব না দিয়ে, কি ইচ্ছে করেই নিষ্ক্রিয় করে রাখা হচ্ছে মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ এই অফিসারকে!

আরও পড়ুন, Raigunj Lok Sabha Election: দ্বিতীয় দফায় রায়গঞ্জে ভোটে 'বড় চমক'! এঘটনা ঘটবে না বাকি ২ কেন্দ্রে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.