Municipal Election 2022: কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিস দিয়েই পুরভোট! সিদ্ধান্ত কমিশনের

শনিবার ভোট ৪ পুরনিগমে।

Updated By: Feb 10, 2022, 11:17 PM IST
Municipal Election 2022: কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিস দিয়েই পুরভোট! সিদ্ধান্ত কমিশনের

নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে মুখ্যসচিবের সঙ্গে বৈঠক। কমিশনের সিদ্ধান্তে সম্ভবত রাজ্য পুলিস দিয়েই পুরভোট (Municipal Election 2022)। আদালতকে জানানো হবে আগামিকাল, শুক্রবার। সূত্রের খবর তেমনই।

প্রচারের সময়সীমা শেষ। শনিবার ভোট শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল ও চন্দননগর পুরনিগমে। নিরাপত্তার রূপরেখাও চূড়ান্ত করে ফেলেছে কমিশন। সূত্রের খবর, ৪ পুরনিগমে ভোটে মোতায়েন থাকবেন ৯ হাজার পুলিস। সশস্ত্র পুলিসকর্মীর (Armed Police) সংখ্যা সাড়ে ৫ হাজার। শুধু তাই নয়, সবকটি বুথকে স্পর্শকাতর হিসেবে ঘোষণা করা হয়েছে। বিশেষ নজর থাকছে বিধাননগরে।

আরও পড়ুন: Municipal Election: মনোনয়ন পেশ করতেই পারেনি বিরোধীরা, ৪ পুরসভার ভোট বাতিলের দাবি শুভেন্দুর

এদিকে পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে আবার মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে। এদিন সেই মামলার রায় ঘোষণা হল। আদালতের নির্দেশ, মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজি-র সঙ্গে বৈঠকের পর কেন্দ্রীয় বাহিনী নিয়ে সিদ্ধান্ত নেবে কমিশনই। বিধাননগরের 'গ্রাউন্ড রিয়েলিটি' অর্থাৎ সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখবেন তারা। হাইকোর্ট সাফ জানিয়ে দিয়েছে, যদি ভোটে কোনও অশান্তি হয়, তাহলে দায় নিতে হবে কমিশনকেই। ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন কমিশনার।

আরও পড়ুন: Madhyamik Exam 2022: করোনাকালে উলটপুরাণ! মাধ্যমিকে বাড়ল পরীক্ষার্থীর সংখ্যা

কমিশন কী সিদ্ধান্ত নিল? এদিন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজি-র সঙ্গে বৈঠক করেন নির্বাচন কমিশনার সৌরভ দাস। বৈঠক চলে প্রায় ঘণ্টা দেড়েক। সূত্রের খবর, বৈঠকে ডিজি বলেন, 'যথেষ্ট বাহিনী আছে রাজ্যে'। এরপরই রাজ্য পুলিস দিয়েই পুরভোটের সিদ্ধান্ত নেওয়া হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.